30 C
আবহাওয়া
৫:৫৩ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সিনিয়র সচিবের পদমর্যাদা পেলেন আইজিপি

সিনিয়র সচিবের পদমর্যাদা পেলেন আইজিপি


বিএনএ, ঢাকা: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে ভূতাপেক্ষভাবে সিনিয়র সচিবের পদমর্যাদা দেয়া হয়েছে। রোববার (৩ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব ড. আশরাফুল আলমের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, ‘পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের চুক্তিভিত্তিক নিয়োগ সংক্রান্ত বিগত ৯ জানুয়ারি জারি করা প্রজ্ঞাপনটি সংশোধন করে ১২ জানুয়ারি থেকে আগামী ২১ জুলাই (২০২৪) পর্যন্ত এক বছর ছয় মাস মেয়াদে তাকে ভূতাপেক্ষভাবে সিনিয়র সচিব পদমর্যাদা প্রদান করা হলো। তার চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এই আদেশ জারি করা হলো।’

এর আগে গত ৯ জানুয়ারি মেয়াদ শেষে অবসরে না পাঠিয়ে আরও দেড় বছরের জন্য বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার। তার চাকরির মেয়াদ গত ১১ জানুয়ারি শেষ হওয়ার কথা ছিল।

বিসিএস পুলিশ ক্যাডার অষ্টম ব্যাচের কর্মকর্তা চৌধুরী আবদুল্লাহ আল-মামুন ২০২২ সালের ২২ সেপ্টেম্বর ড. বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হন। এর আগে তিনি র‌্যাবের মহাপরিচালক, পুলিশ সদরদপতরের ডিআইজি (প্রশাসন), ঢাকা রেঞ্জের ডিআইজি, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি, সিআইডি প্রধানসহ নানা গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ