29 C
আবহাওয়া
৬:৩৩ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গু জ্বরে আক্রান্ত ২৪৫, মৃত্যু ১

ডেঙ্গু জ্বরে আক্রান্ত ২৪৫, মৃত্যু ১


বিএনএ, ঢাকাঃ গত  ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ২৪৫ জন। এসময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এ নিয়ে হাসপাতালে ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়ালো ৮৫৮ জন।

শনিবার (৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরো ২৪৫ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ২০৪ জন এবং ঢাকার বাহিরে সারাদেশে ৪১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

বর্তমানে সারাদেশে সর্বমোট ৮৫৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৭৩৯ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ১১৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

এসময়ে ঢাকায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন পাঁচ হাজার ৫০৯ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার হাজার ৭৫৯ জন। ঢাকার বাহিরে ভর্তি হয়েছেন এক হাজার ১৮৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৫২ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এ নিয়ে জানুয়ারির ১ তারিখ থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে ২৩ জনের মৃত্যু হয়েছে। গত ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়।

২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ