31 C
আবহাওয়া
১১:১৩ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » গোটা জাতি এখন সংকটে আছে: মির্জা ফখরুল

গোটা জাতি এখন সংকটে আছে: মির্জা ফখরুল

গোটা জাতি এখন সংকটে আছে: মির্জা ফখরুল

বিএনএ ঢাকা: আওয়ামী লীগের তাবেদারি দেশকে ধ্বংস করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি নয়, গোটা জাতি এখন সংকটে আছে বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার(৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় মির্জা ফখরুল আরও বলেন, আওয়ামী লীগ একদলীয় সরকার প্রতিষ্ঠা করতে চায়। মানুষের দৃষ্টি সরাতে জিয়াউর রহমানের কবর নিয়ে ইস্যু তৈরি করছে ক্ষমতাসীনরা। জিয়াউর রহমান হত্যা ও খালেদা জিয়ার সাজা একই সূত্রে গাঁথা বলে জানান তিনি।

বিএনপির মহাসচিব বলেন, এখন মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে। অতীতের প্রতিবাদ-সংগ্রাম থেকে অনুপ্রেরণা নিয়ে যুবক-তরুণদের সামনে এগিয়ে আসতে হবে। নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ব্যবস্থা করার দাবিও জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, দেশে এখন গণমাধ্যমকর্মীদের স্বাধীনতা খর্ব করা হয়েছে। অথচ তথ্যমন্ত্রী বলছেন, সোশ্যাল মিডিয়ায় বাইরে থেকে যেসব টিভি ও ভিডিও চালানো হচ্ছে, তা প্রচারণা করার জন্য এখন থেকে অনুমতি নিতে হবে। অর্থাৎ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে যে সত্য কথাগুলো প্রচারিত হয়, গণতন্ত্রের পক্ষে যারা কথা বলে তাদেরকেও এখন সরকার নিয়ন্ত্রণ করবে। ইতোমধ্যে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টসহ অন্যান্য আইনের মাধ্যমে সংবাদপত্রের যে স্বাধীনতা ধবংস করা হয়েছে। সরকার কথা বলার স্বাধীনতাকেও খর্ব করেছে বলে অভিযোগ করেন বিএনপির মহাসচিব।

মেগা প্রকল্পের নামে সরকার মেগা দুর্নীতি করছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এসব প্রকল্পে দুর্নীতিবাজরা লাভবান হচ্ছে।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি’র সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ