24 C
আবহাওয়া
১১:১৯ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ছাগলনাইয়ায় বছর ব্যাপী ফ্রি অক্সিজেন সেবা মিজানুর রহমানের

ছাগলনাইয়ায় বছর ব্যাপী ফ্রি অক্সিজেন সেবা মিজানুর রহমানের

মিজানুর রহমান

বিএনএ, ছাগলনাইয়া : করোনায় আক্রান্ত রোগীর জন্য অনেক সময়ই জীবন-মৃত্যুর সীমারেখা হয়ে দাঁড়ায় অক্সিজেন। রোগীর অক্সিজেন সিচুরেশন নেমে গেলে দ্রুততার সঙ্গে কৃত্রিমভাবে সেটি দিতে হয়। করোনা মহামারির এই সময়ে চাহিদার তুলনায় অক্সিজেনের সরকারি সরবরাহ অপ্রতুল। তাহলে সাধারণ মানুষ যাবে কোথায়?

কোভিড ১৯ আক্রান্ত হয়ে অক্সিজেনের অভাবে এলাকার কেউ যাতে মারা না যায় বা অক্সিজেন কষ্টে না ভোগে সেজন্য ছাগলনাইয়ার কৃতি সন্তান, পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর, বাংলাদেশ নিউজ এজেন্সি বিএনএ’র সম্পাদক, লায়ন্স ক্লাব অফ চিটাগাং ডায়মন্ড সিটি এর প্রেসিডেন্ট আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার ব্যক্তিগত তহবিল থেকে আগামী এক বছরের জন্য ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে অক্সিজেন রিফিল করে দিচ্ছেন।

২০ জুলাই থেকে আগামী এক বছর বা তারও অধিক সময় পর্যন্ত ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন করোনা আক্রান্ত সকল রোগীকে ফ্রি অক্সিজেন সেবা দেয়া হবে।

গত ২০ জুলাই অক্সিজেন সেবার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার। এছাড়াও তিনি হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের জন্য সুরক্ষা সামগ্রী দিয়েছেন কয়েকবার।
ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ শিহাব উদ্দিন জানান, ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আক্রান্তদের এক বছর পর্যন্ত ফ্রি অক্সিজেন দিচ্ছেন লায়ন্স ক্লাব অব চিটাগাং ডায়মন্ড সিটি এর প্রেসিডেন্ট ও পোর্টল্যান্ড গ্রুপের এমডি আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার। ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গড়ে প্রতিদিন ১লক্ষ ৯হাজার লিটার অক্সিজেনের চাহিদা রয়েছে। গত জুলাই মাসে এক লক্ষ টাকার অক্সিজেন রিফিল করা হয়েছে।

পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর, বাংলাদেশ নিউজ এজেন্সি বিএনএ’র সম্পাদক, মরহুম আলহাজ্ব সুলতান আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার বলেন, করোনা আক্রান্ত রোগীরা অক্সিজেনের অভাবে মারা যাচ্ছে এ পরিস্থিতিতে আমি সিদ্ধান্ত নিয়েছি এসব রোগীর জন্য বিনামূল্যে শুধু এক বছর নয় যতদিন প্রয়োজন হবে আমার সাধ্যের মধ্যে অক্সিজেন রিফিল করে দেবো ইনশাআল্লাহ। এ এলাকার কোন রোগী যেন অক্সিজেনের অভাবে মারা না যায়।

বিএনএনিউজ/ এবিএম নিজাম উদ্দিন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ