Bnanews24.com
Home » মানবসেবায় অনন্য বিশিষ্ট ব্যবসায়ি মিজানুর রহমান মজুমদার
সব খবর স্পন্সর নিউজ

মানবসেবায় অনন্য বিশিষ্ট ব্যবসায়ি মিজানুর রহমান মজুমদার

বাংলাদেশ বাঙ্কার সাপ্লায়ার্স এসোসিয়েশন(বিবিএসএ) এর সভাপতি মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার

বিএনএ, ফেনী: মানবসেবায় অনন্য বিশিষ্ট ব্যবসায়ি মিজানুর রহমান মজুমদার। ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ বাংকার সাপ্লায়ার্স এসোসিয়শনের সভাপতি, ও বাংলাদেশ নিউজ এজেন্সির (বিএনএ) সম্পাদক, পোর্টল্যান্ড ম্যানেজিং ডিরেক্টর মিজানুর রহমান মজুমদারের রয়েছে সামাজিক ও মানবিক কাজের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ।

অসহায় দরিদ্র জনগোষ্ঠী পরিবারের জীবন মান উন্নয়নে তার রয়েছে উল্লেখযোগ্য ভূমিকা। প্রতিবন্ধী অসহায়দের মাঝে সেলাই মেশিন, সেলাই প্রশিক্ষণ ও ক্যান্সার কিডনীসহ জটিল রোগীদের চিকিৎসা সহায়তা ও গরীব মেয়েদের বিয়ের অনুদান প্রদান করছেন। চিকিৎসার ব্যয় বহন করা দরিদ্র পরিবারের পক্ষে যখন দুঃসাধ্য এমন করুন পরিণতিতে যখন চোখের পানি ফেলায় তাদের সম্ভল তখনই তিনি সহায়তার হাত বাড়িয়ে দেন।

অধ্যায়নরত গরীব, মেধাবী অনেক শিক্ষার্থীদের লেখাপড়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন। ব্যক্তিগত অর্থায়নে বসতঘরহীন, গরীব অসহায়দের থাকার জন্য বসতঘর তৈরি করে দেন। তিনি গরীব, অসহায় মানুষের বন্ধু হিসেবে পরিচিতি লাভ করে আছেন সকলের কাছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো উন্নত সমৃদ্ধ বাংলাদেশ। যে দেশের প্রত্যকটি মানুষ উন্নত সমৃদ্ধ জীবন-যাপন করবে তাদেরকে নিশ্চিত করতে হবে অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা-চিকিৎসা। এ ৫টি মৌলিক অধিকার নিশ্চিত করনে সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে শিল্পপতি মিজানুর রহমান মজুমদার কাজ করে যাচ্ছেন নিরলসভাবে। এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে রয়েছে তার ভূমিকা।

সম্প্রতি তার উল্লেখযোগ্য সামাজিক কর্মকাণ্ডে মধ্যে রয়েছে মটুয়া (দক্ষিণ) সিদ্দিকে আকবর (রাঃ) নুরানী তালিমুল কোরআন মাদ্রাসার উন্নয়নের জন্য ১টন রড, পরশুরামের খন্ডল বাজার কেন্দ্রীয় জামে মসজিদের জন্য ৫০ হাজার টাকার অনুদান। মির্জার বাজার কেন্দ্রীয় জামে মসজিদের জন্য ১ লাখ টাকার অনুদান, ছাগলনাইয়া গণপাঠাগারের জন্য অনুদান, পশ্চিম ছাগলনাইয়া নুরানী তালিমুল কোরআন মাদ্রাসার জন্য অনুদান, পূর্ব ছাগলনাইয়া বাগানবাড়ি ওয়ালিউল্লাহ (রহঃ) দ্বীনিয়া মাদ্রাসা উন্নয়নে অনুদান, সত্যনগর গ্রামের মীর হোসেন মজুমদারের কন্যা জুলেখা আক্তারের বিয়ের জন্য অনুদান, জয়নগর গ্রামের ছালেহ আহাম্মদের কন্যা ফরিদা ইয়াছমিন সুমাইয়ার বিয়ের জন্য অনুদান, দক্ষিণ সতর গ্রামের মোহাম্মদ হানিফের কন্যা ফারজানা আক্তারের বিয়ের জন্য অনুদান, দক্ষিণ যশপুর গ্রামের কালা মিয়ার কন্যা রোজিনা আক্তারের বিয়ের জন্য অনুদান।

উত্তর যশপুর গ্রামের বকুলের কন্যা আকলিমা আক্তারের বিয়ের জন্য অনুদান, দক্ষিণ সতর গ্রামের মৃত মোহাম্মদ কালা মিয়ার পুত্র শ্রবণ প্রতিবন্ধী মো. বেলাল উদ্দিনের চিকিৎসার জন্য অনুদান, উত্তর যশপুর গ্রামের মৃত আব্দুল মজিদের পুত্র রং মিস্ত্রী আমির হোসেনের পানীয় টিউমার অপারেশনের জন্য অনুদান, দক্ষিণ যশপুর গ্রামের পল্লী চিকিৎসক নুর আহাম্মদের কন্যা অধম্য মেধাবী শিক্ষার্থী তাহমিনা আক্তারের মানিকগঞ্জের কর্ণেল মালেক মেডিকেল কলেজে ভর্তি খরচসহ পড়াশোনার যাবতীয় দায়িত্ব নেন তিনি, ফেনী জেলা সংবাদপত্র বিপননকর্মী কল্যাণ পরিষদের সদস্যদের মধ্যে রেইনকোর্ট ও পত্রিকাবাহী ব্যাগ বিতরণ করেন।

উত্তর যশপুর গ্রামের তার নিজ বাড়িতে বিনামূল্যে ৫ শতাধিক লোকের রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিস পরীক্ষা করা হয়, প্রতি বছর উত্তর যশপুর গ্রামে বিনামূল্যে চক্ষু শিবির, ডায়াবেটিস, শারীরিক প্রতিবন্ধীদের জন্য চিকিৎসা ক্যাম্প করেন। প্রতিবছর বিনামূল্যে ৩ মাস ব্যাপী ১২০জন করে দুঃস্থ নারীদের স্বাবলম্বী করার লক্ষ্যে সেলাই প্রশিক্ষন ও অনেক অসহায় নারীকে সেলাই মেশিন প্রদান করেন, ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তিকৃত কোভিড-১৯ আক্রান্তদের অক্সিজেন প্রদানের লক্ষ্যে বছরব্যাপী বিনামূল্যে অক্সিজেন রিপিল করে দেন, করোনা ভাইরাস সংক্রমণ বিস্তাররোধে বিভিন্ন অলাভজনক প্রতিষ্ঠান, হাসপাতাল ও প্রশাসনের বিভিন্ন বিভাগে সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।

করোনা সংক্রমনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ক্ষতিগ্রস্থ কর্মহীন, দরিদ্র ও অসহায় লোকদের মাঝে মাস্ক ও ত্রাণ সামগ্রী বিতরণ করেন। প্রতি বছর শীত মৌসুমে ফেনীর ছাগলনাইয়া, ফুলগাজী, ও পরশুরাম উপজেলায় হাজার হাজার শীতার্ত দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। এছাড়াও পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে ৩ উপজেলায় অসহায় দুস্থদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন।

বিএনএ/নিজাম, এমএফ