36 C
আবহাওয়া
১০:০৯ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » ১২ কেজি এলপিজি’র দাম বাড়ল ১২ টাকা

১২ কেজি এলপিজি’র দাম বাড়ল ১২ টাকা

এলপিজি নির্ধারিত দামে বিক্রি না করলে কঠোর ব্যবস্থা

বিএনএ ডেস্ক: ১২ কেজির এলপিজি সিলিন্ডার কিনতে লাগবে ১ হাজার ২৫৪ টাকা, যা এতদিন ছিল ১ হাজার ২৪২ টাকা। সে হিসাবে ১২ কেজি এলপিজির দাম বাড়ল ১২ টাকা।

রোববার (৩ জুলাই) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। নতুন এ দাম সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে।

প্রতি মাসেই এলপিজির দাম নির্ধারণ করে বিইআরসি। জুলাই মাসে দাম সমন্বয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বেসরকারি পর্যায়ে জুলাই মাসের জন্য মূসকসহ প্রতি কেজি এলপি গ্যাসের দাম ১০৪ টাকা ৫২ পয়সা নির্ধারণ করা হ‌য়ে‌ছে। সে হিসাবে ১২ কেজি সিলিন্ডারের এলপিজি’র সর্বোচ্চ খুচরা মূল্য হবে ১ হাজার ২৫৪ টাকা।

ঘোষণা অনুযায়ী, মোটরগাড়ির জন্য অটো-গ্যাসের দামও বর্তমানে মূসকসহ প্রতি লিটার ৫৭ টাকা ৯১ পয়সা থেকে বাড়িয়ে ৫৮ টাকা ৪৬ পয়সা নির্ধারণ করা হয়েছে।

প্রতি কেজি এলপিজির সর্বোচ্চ মূল্য ১০৪ টাকা ৫২ পয়সা ধরে জু‌লাই মাসে সাড়ে ৫ কেজির সিলিন্ডারের দাম ৫৭৫ টাকা, ১২ কেজির দাম ১২৫৪ টাকা, সাড়ে ১২ কেজির দাম ১৩০৭ টাকা, ১৫ কেজির দাম ১৫৬৮ টাকা, ১৬ কেজির দাম ১৬৭৩ টাকা, ১৮ কেজির দাম ১৮৮১ টাকা, ২০ কেজির দাম ২০৯১ টাকা, ২২ কেজির দাম ২২৯৯ টাকা, ২৫ কেজির দাম ২৬১২ টাকা, ৩০ কেজির দাম ৩১৩৬ টাকা, ৩৩ কেজির দাম ৩৪৪৯ টাকা, ৩৫ কেজির দাম ৩৬৫৮ টাকা এবং ৪৫ কেজির দাম চার হাজার ৭০৪ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিএনএন/এ আর

Loading


শিরোনাম বিএনএ