Bnanews24.com
Home » একদিনে মৃত্যু ৭২৭, শনাক্ত চার লাখ
করোনা ভাইরাস টপ নিউজ বিশ্ব

একদিনে মৃত্যু ৭২৭, শনাক্ত চার লাখ

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক, ঢাকা: করোনাভাইরাস মহামারির বিরুদ্ধে দুই বছরেরও বেশি সময় ধরে লড়ছে বিশ্ব। লাখ লাখ মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এই অদৃশ্য ভাইরাস। এর কারণে নানাভাবে ভুক্তোভোগী কোটি কোটি মানুষ। দুই বছরের বেশি সময় ধরে চলা মহামারির প্রভাব কমতে শুরু করেছে। মহামারি কাটিয়ে স্বাভাবিক হচ্ছে জনজীবন।

গত একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৬২ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ৭২৭ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫ লাখ ২৮ হাজারের বেশি মানুষ।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৫ কোটি ৩৯ লাখ ৮৭ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬০ হাজার ৭২৫ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫২ কোটি ৮৫ লাখ ৮৭ হাজার ১৭৮ জনের বেশি মানুষ।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ১৫ হাজার ২৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৮ কোটি ৯৫ লাখ ২২ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ২৭ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৪৩ হাজার ৩০৮ জনের।

বিএনএনিউজ২৪/ এমএইচ