30 C
আবহাওয়া
১২:১৮ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » জাবি ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ফুটবল প্রিমিয়ার লীগ শুরু

জাবি ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ফুটবল প্রিমিয়ার লীগ শুরু

জাবি ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ফুটবল প্রিমিয়ার লীগ শুরু

বিএনএ, জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ফুটবল প্রিমিয়ার লীগ শুরু হয়েছে। শুক্রবার (৩ জুন) জাবির কেন্দ্রীয় খেলার মাঠে লীগের প্রথম পর্বের মাধ্যমে এই ফুটবল প্রিমিয়ার লীগের উদ্বোধনী যাত্রা শুরু হয়।

প্রথম পর্বের টুনার্মেন্টে বিভাগের প্রথম থেকে একাদশ পর্যন্ত সকল ব্যাচের শিক্ষার্থীরা অংশগ্রহণের সুযোগ পায়। বুধবার (১ জুন) রাতে অনলাইনে ভিডিও কনফারেন্সে ছায়া অকশনের মাধ্যমে আটটি টিমের টিমলীডাররা তাদের পছন্দ মতো খেলোয়াড় কিনে নেন। টিম গুলো হলোঃ টিম শুভ, টিম আল-আমিন, টিম শান্ত, টিম শোভন, টিম নাহিদ, টিম জাকারিয়া, টিম সাজ্জাদ ও টিম ফাহাদ।
অকশন পরিচালক, টুনার্মেন্টের আহবায়ক বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী ইফতেদা নওরোজ তিশান বলেন, পড়াশোনার পাশাপাশি আমাদের সবচেয়ে আবেগের ব্যাপার হলো বিভাগের খেলা। আর এ খেলায় সবচেয়ে আনন্দের ব্যাপার হলো অকশনে অংশগ্রহণ করা। যারা খেলায় অংশগ্রহণ করছে এবং যারা করেনি সবাই এই অকশন সেশনটা উৎযাপন করে।

দিনব্যাপি এই টুনার্মেন্টের টিমগুলোকে গ্রুপ-এ ও গ্রুপ-বি, এই দুই গ্রুপে ভাগ করা হয়। প্রতি গ্রুপে চারটি করে টিম থাকে। বিশ মিনিট দীর্ঘ প্রতিটি ম্যাচে পাঁচ মিনিটের বিরতি দেওয়া হয়।
প্রথম ধাপে প্রতি গ্রুপের ছয়টি করে বারটি ম্যাচ অনুষ্ঠিত হয়। যেখানে সবাই তিনটি ম্যাচে অংশগ্রহণের সুযোগ পায়। দ্বিতীয় ধাপে সেমিফাইনালে খেলে, গ্রুপ-এ এর বিজয়ীর (টিম শোভন) বিপরীতে গ্রুপ-বি এর রানার্স আপ টিম (টিম জাকারিয়া) ও গ্রুপ-বি এর বিজয়ীর (টিম নাহিদ) বিপরীতে গ্রুপ-এ এর রানার্স আপ (টিম শান্ত) টিম। তৃতীয় ধাপে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।
উক্ত টুনার্মেন্টে ফাইনাল ম্যাচে টিম জাকারিয়া এর মুখোমুখি হয় টিম নাহিদ। ফাইনালের ড্র ম্যাচে টাইব্রেকারে ২-১ গোলে চ্যাম্পিয়নের মর্যাদা অর্জন করেন টিম নাহিদ।

টুনার্মেন্টের সহযোগী আহবায়ক বিভাগের নবম ব্যাচের শিক্ষার্থী সজিব উজ জামান শান্ত বলেন, আমরা ক্রিকেট ও বাস্কেটবল খেলায় অনেকটা এগিয়ে। এমন কি আন্তঃবিভাগীয় খেলায় আমাদের বাস্কেটবল টিম ছয়বার চ্যাম্পিয়ন এর মর্যাদা অর্জন করেছে। এবার আমরা ফুটবলেও সমান তালে এগিয়ে জেতে চাই। এই লক্ষ্যকেই সামনে রেখে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ফুটবল প্রিমিয়ার লীগের যাত্রা।
দর্শক সারিতে বসা উক্ত বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী ইশরাতুন জাহান হীরা বলেন, বিভাগের খেলা আমাদের জন্য একটা আনন্দের ব্যাপার। অনেক উৎসাহ উদ্দীপনা নিয়ে আসি বিভাগের খেলা দেখতে। খেলার হার-জিতের বাইরেও, পুরো খেলা উপভোগ করার অনন্দটাই অন্যরকম। সবাই একসাথে এসে খেলা দেখা, হই-হুল্লর করা, আর সবচেয়ে মজার ব্যাপার হলো অনেক সিনিয়র ভাই-আপুদের সাথে পরিচিত হয়ে যেতে পারি।

টুনার্মেন্ট শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেওয়া হয় টিম নাহিদ এর হাতে, রানার্স-আপ এর ট্রফি আসে টিম জাকারিয়া এর হাতে ও দ্বিতীয় রানার্স-আপের ট্রফি আসে টিম শান্ত এর হাতে।

উক্ত টুনার্মেন্টে এমভিপি খেতাব অর্জন করেন বিভাগের পঞ্চম ব্যাচের শিক্ষার্থী জাকারিয়া সজিব। টপ স্কোরার খেতাব অর্জন করেন বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী নাহিদ ওয়াহেদ। সেরা ডিফেন্ডার খেতাব অর্জন করেন বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী সোহানুর রহমান। সেরা গোলরক্ষক খেতাব অর্জন করেন বিভাগের একাদশ ব্যাচের শিক্ষার্থী রাগিব হাসান রোদেল ও রাইজিং স্টার খেতাব অর্জন করেন বিভাগের একাদশ ব্যাচের শিক্ষার্থী মনজু ইয়াং ইয়ু।

বিএনএ/ সানভীর ইসলাম, ওজি

Loading


শিরোনাম বিএনএ