Bnanews24.com
এক নজরে ক্রিকেট খেলা সব খবর

হারের শঙ্কা নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

হারের শঙ্কা নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: ক্যান্ডিনে সিরিজ নির্ধারণী টেস্ট জিততে বাংলাদেশকে ৪৩৮ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে শ্রীলংকা। টেস্ট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড ৪১৮। এই ম্যাচ তথা সিরিজ জিততে চাইলে ইতিহাস গড়তে হবে টাইগারদের। তবে পাঁচ উইকেট হারিয়ে ব্যাকফুটে থেকে চতুর্থ দিন শেষ করেছে মুমিনুল হকের দল। চতুর্থ দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৭৭ রান।

হারের শঙ্কা নিয়ে শেষ দিনে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ দল। নেমে ৬ যোগ করতে বিদায় নিলেন লিটন দাস। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ১৯২ রান। মিরাজ ১৬ রানে ব্যাট করছেন।

প্রথম ইনিংসে ৭ উইকেটে ৪৯৩ রান করার পর নিজেদের দ্বিতীয় ইনিংস ৯ উইকেটে ১৯৪ রানে ঘোষণা করেছে স্বাগতিক শ্রীলংকা। তাই জয়ের জন্য ২৫১ রানে প্রথম ইনিংসে অল আউট হওয়া বাংলাদেশের প্রয়োজন সবমিলিয়ে ৪৩৮ রান। সময় পাচ্ছে প্রায় পাঁচটি সেশন ও দেড়শ ওভারের কিছু বেশি।

উল্লেখ্য, চতুর্থ ইনিংসে শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর ৪১৩ রান। ঢাকায় ২০০৮ সালে এত রান করেও হেরেছিল সাকিব-মুশফিকরা।  শ্রীলংকার বিপক্ষে যেকোনো ভেন্যুতে সর্বোচ্চ ৩৭৭ রান তাড়া করে জিতেছে পাকিস্তান।

বিএনএনিউজ২৪/ এমএইচ