30 C
আবহাওয়া
৩:৩০ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে করোনায় ২৪ ঘন্টায় আরও ১০ হাজার মানুষের মৃত্যু

বিশ্বে করোনায় ২৪ ঘন্টায় আরও ১০ হাজার মানুষের মৃত্যু

করোনা: সিলেটে ২৪ ঘন্টায় প্রাণ গেল ১৭ জনের

বিএনএ, বিশ্ব ডেস্ক : বিশ্বজুড়ে মহামারি করোনার ভয়াবহতা কোনভাবেই রোধ করা যাচ্ছেনা। ক্রমশ বেড়েই চলেছে ভাইরাসটির প্রকোপ। প্রতিদিনই ছাড়িয়ে যাচ্ছে শনাক্ত ও মৃত্যুর রেকর্ড। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ১০ হাজার ১৬৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছেন ৬ লাখ ৮৯ হাজার ২০১ জন। বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন মোট ১৫ কোটি ৩৪ লাখ ৮১ হাজার ৬১৩ জন। এর মধ্যে মারা গেছেন ৩২ লাখ ১৬ হাজার ২১৪ জন।

সোমবার (৩ মে) সকালে ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

বিশ্বে করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩১ লাখ ৮০ হাজার ৪৪১ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯১ হাজার ৬২ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৫৮ লাখ ২৩ হাজার ৮০০ জন।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এর পরের অবস্থান ভারত। দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ কোটি ৯৯ লাখ ১৯ হাজার ৭১৫ জনের। মোট মৃত্যু বেড়ে দাাঁড়িয়েছে ২ লাখ ১৮ হাজার ৯৪৫। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৬২ লাখ ৮১ হাজার ৭৩৮ জন।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১ কোটি ৪৭ লাখ ৫৪ হাজার ৯১০ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ৭ হাজার ৭৭৫ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৩২ লাখ ৭৮ হাজার ৭১৮ জন।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ