28 C
আবহাওয়া
৪:২৪ অপরাহ্ণ - জুন ২০, ২০২৪
Bnanews24.com
Home » আইপি টিভি বা ইউটিউব চ্যানেলে সংবাদ নিষিদ্ধ হবে: তথ্যমন্ত্রী

আইপি টিভি বা ইউটিউব চ্যানেলে সংবাদ নিষিদ্ধ হবে: তথ্যমন্ত্রী

আইপি টিভি বা ইউটিউব চ্যানেলে সংবাদ নিষিদ্ধ হবে: তথ্যমন্ত্রী

বিএনএ: নীতিমালা অনুযায়ী আইপি টিভি বা ইউটিউব চ্যানেলে সংবাদ পরিবেশন করা না গেলেও বিষয়টি অনেক বেড়ে গেছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। এ ইস্যুতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি জারি করা হবে বলেও জানান তিনি।

জাতীয় চলচ্চিত্র দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে সোমবার (৩ এপ্রিল) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) জহির রায়হান কালার ল্যাব মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ‘আমাদের গণমাধ্যম নীতিমালা যেটি মন্ত্রিসভায় পাস হয়েছে, সেটি অনুযায়ী কোনো আইপি টিভি বা ইউটিউব চ্যানেল সংবাদ পরিবেশন করতে পারে না। এটি মন্ত্রিসভায় বেশ আগে অনুমোদিত নীতিমালা। সেই নীতিমালা অনুযায়ী আইপি টিভি বা ইউটিউব চ্যানেল সংবাদ পরিবেশন করা নিয়ম বহির্ভূত, আমি শুধু এটি মনে করিয়ে দিলাম।’

‘এটি এতবেশি বেড়ে গেছে সেজন্য আজকে বা কালকের মধ্যে আমাদের মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি জারি করা হবে।’

এর আগে বিএফডিসি চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে তথ্যমন্ত্রী দিবসটির সূচনা করেন। এর পরপরই চলচ্চিত্র অঙ্গনের শিল্পী-কুশলীদের সঙ্গে মন্ত্রী র‌্যালিতে অংশ নেন এবং পায়রা ও বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ