31 C
আবহাওয়া
১:৫৪ পূর্বাহ্ণ - মে ১৫, ২০২৪
Bnanews24.com
Home » এসকে সিনহাসহ এগারো জনের বিরুদ্ধে সাক্ষ্য ২৫ মার্চ

এসকে সিনহাসহ এগারো জনের বিরুদ্ধে সাক্ষ্য ২৫ মার্চ

এসকে সিনহার ১১ বছরের কারাদণ্ড

বিএনএ, ঢাকা ( আদালত প্রতিবেদক):  ফারমার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক) থেকে ৪ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাসহ এগারো জনের বিরুদ্ধে পরবর্তী সাক্ষ্যগ্রহণের ২৫ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (৩ মার্চ) ঢাকার বিশেষ বিচারিক আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে সাক্ষ্য দেন পদ্মা ব্যাংকের ইভিপি (এমডি) এহসান খসরু ও ঢাকা ব্যাংকের সাবেক ইভিপি ওয়াহিদুর রহমান। এরপর তাদের জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা।জেরা শেষে আদালত মামলাটির পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য এদিন ধার্য করেন।

এদিকে মামলার তদন্তকারী কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক বেনজীর আহমেদকে সাক্ষ্য দেয়ার জন্য সমন পাঠিয়েছেন আদালত।মামলার ২১ সাক্ষীর মধ্যে ২০ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

উল্লেখ্য,২০২০ সালের ১০ জুলাই দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকায় মামলাটি করা হয়। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এ মামলার বাদী।এরপর ঐ একই বছরের ১০ ডিসেম্বর আদালতে এই মামলার অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের পরিচালক বেনজীর আহমেদ। তারপর গত ৫ জানুয়ারি এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

অভিযোগে বলা হয়, ফারমার্স ব্যাংকের গুলশান শাখা থেকে চার কোটি টাকা ঋণ পেয়েছিলেন কথিত ব্যবসায়ী শাহজাহান ও নিরঞ্জন। সেই টাকা রনজিৎ চন্দ্র সাহার হাত ঘুরে বিচারপতি এস কে সিনহার বাড়ি বিক্রির টাকা হিসেবে দেখিয়ে তার ব্যাংক হিসাবে ঢুকেছে বলে অভিযোগ পাওয়ার পর তদন্তে নামে দুদক।সেই ব্যাংক হিসাব থেকে পরবর্তী সময়ে টাকা স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে পাচার করা হয়।

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় এবং কিছু পর্যবেক্ষণের কারণে তোপের মুখে ২০১৭ সালের অক্টোবরের শুরুতে ছুটিতে যান তৎকালীন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। পরে বিদেশ থেকেই তিনি পদত্যাগপত্র পাঠিয়ে দেন।

বিএনএ নিউজ/এসবি, ওজি

Loading


শিরোনাম বিএনএ