28 C
আবহাওয়া
৬:৪৯ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রীর ব্যস্ত সময় পার

ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রীর ব্যস্ত সময় পার

ড. হাছান মাহমুদ

ব্রাসেলস : বেলজিয়াম সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ব্যস্ত সময় পার করছেন। বেলজিয়ামের ব্রাসেলসে তৃতীয় ইইউ ইন্দো-প্যাসিফিক মিনিস্টেরিয়াল ফোরামের সাইডলাইনে ২ ফেব্রুয়ারি ২০২৪ পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ইন্টারন্যাশনাল পার্টনারশিপস’র ইউরোপিয়ান কমিশনার Jutta Urpilainen এবং ক্রাইসিস ম্যানেজমেন্ট’র ইউরোপিয়ান কমিশনার Janez Lenarčič সাথে পৃথক বৈঠকে এ আগ্রহের কথা প্রকাশ করেন। এছাড়া, ইউরোপীয় কমিশনারদ্বয় বাংলাদেশের সঙ্গে বিভিন্ন বিষয়ে ইইউয়ের সহযোগিতা বৃদ্ধি ও জোরদার অংশীদারিত্বের মাধ্যমে একত্রে কাজের আগ্রহের কথাও জানান।

পাশাপাশি ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র বিষয়ক হাই-রিপ্রেজেন্টেটিভ Josep Borrell Fontelles এর সাথেও ফলপ্রসূ মতবিনিময় করেন পররাষ্ট্রমন্ত্রী ড.  হাছান মাহমুদ।

নেদারল্যান্ডস, অস্ট্রিয়া, হাঙ্গেরি, পর্তুগাল, লিথুয়ানিয়ার পররাষ্ট্রমন্ত্রীদের সঙ্গে বৈঠক

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ এদিন নেদারল্যান্ডসের পররাষ্ট্রমন্ত্রী Hanke Bruins Slot, অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী Alexander Schallenberg, হাঙ্গেরির পররাষ্ট্রমন্ত্রী Péter Szijjártó, পর্তুগালের পররাষ্ট্রমন্ত্রী Dr. João Gomes Cravinho এবং লিথুয়ানিয়ার পররাষ্ট্রমন্ত্রী Gabrielius Landsbergis দ্বিপাক্ষিক বৈঠক করেন।

দ্বিপাক্ষিক বৈঠকগুলোত পররাষ্ট্রমন্ত্রী বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন এবং রোহিঙ্গাদের পূর্ণ অধিকারসহ প্রত্যাবাসনে মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ বৃদ্ধির অনুরোধ জানান।

পাশাপাশি লুক্সেমবার্গের উপ-প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্র ও বৈদেশিক বাণিজ্য মন্ত্রী Xavier Bettel এবং স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী Tanja Fajon এর সাথেও ফলপ্রসূ মতবিনিময় করেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বিএনএ,এসজিএন/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ