34 C
আবহাওয়া
১২:৫২ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » দেশে করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ১১৫৯৬

দেশে করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ১১৫৯৬

করোনায় মৃত্যু

বিএনএ, ঢাকা: সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৩৩ জনের মৃত্যু হয়েছে। নতুন মৃত্যু নিয়ে দেশে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪৯৪ জনে। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছে ১১ হাজার ৫৯৬ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৩৫ হাজার ৭৭৬ জনে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বিকেলের দিকে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪৪ হাজার ৮৫৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয়েছে ৪৪ হাজার ৮৪৩ জনের নমুনা। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৫.৮৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ৯৫৫ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত হওয়ার পর মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮১ হাজার ৯২ জন।

২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, খুলনা বিভাগে ছয়জন, রাজশাহী বিভাগে চারজন, চট্টগ্রামে দুজন, সিলেটে দুজন এবং রংপুরে একজন। তবে বরিশাল ও ময়মনসিংহ বিভাগে এ সময় কেউ মারা যাননি।

বয়স অনুযায়ী মৃতদের মধ্যে বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব দুজন, চল্লিশোর্ধ্ব দুজন, পঞ্চাশোর্ধ্ব চারজন, ষাটোর্ধ্ব ১০ জন, সত্তরোর্ধ্ব আটজন, আশি বছরের বেশি বয়সী ৭ জন।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য দেয় স্বাস্থ্য অধিদপ্তর।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ