33 C
আবহাওয়া
৭:৪২ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » বৃহস্পতিবার চবির ভর্তি আবেদন শুরু

বৃহস্পতিবার চবির ভর্তি আবেদন শুরু

চবি

বিএনএ, চবি : বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। এ নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও প্রথম বর্ষ ভর্তি কমিটির সচিব আকবর হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য নির্ধারিত শর্ত পূরণ সাপেক্ষে ২০২০ বা ২০২১ সালের মাধ্যমিক বা সমমান এবং ২০২২ বা ২০২৩ সালের উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন ইউনিট/উপ-ইউনিটে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের কাছ থেকে অনলাইনে আবেদন আহ্বান করা যাচ্ছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে অনলাইনে আবেদন শুরু হয়ে চলবে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত। এবং শনিবার (২০ জানুয়ারি) রাত ১১টা ৫৯ পর্যন্ত ফি প্রদান করতে পারবে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তির ওয়েবসাইট: (https://admission.cu.ac.bd) -এ প্রচারিত ‘অনলাইনে আবেদন প্রক্রিয়া’ অনুসরণ করে আবেদন করতে হবে। ইউনিট/উপ-ইউনিট প্রতি আবেদন ফি ৯০০/- (নয়শত) টাকা মাত্র (প্রসেসিং ফি প্রযোজ্য) নির্ধারিত আবেদন ফি ‘রকেট’ বা ‘বিকাশ’ Mobile Financial Service Operator এর মাধ্যমে জমা দিয়ে আবেদন সম্পন্ন করতে পারবে ভর্তিচ্ছুরা।

এবারের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাড়াও আরও দুটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে। সেগুলো হলো – ঢাকা বিভাগে (ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস) এবং রাজশাহী বিভাগীয় শহরে (রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস) একই সময় ও তারিখে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে বি-১ ও ডি-১ উপ-ইউনিটের পরীক্ষা শুধুমাত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।  আবেদনকারী শিক্ষার্থী কোন বিভাগীয় শহরে পরীক্ষা দিতে ইচ্ছুক আবেদনের সময় ইউনিট/উপ-ইউনিটে ১ম, ২য় ও ৩য় পছন্দের অপশন অর্থাৎ ৩টি কেন্দ্রের সবগুলো পছন্দ অনুযায়ী সঠিকভাবে নির্বাচন করতে হবে।

বিএনএ/ সুমন/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ