38 C
আবহাওয়া
৫:০৮ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » বেড়েছে শীতের প্রকোপ,দুর্ভোগে ছিন্নমূল মানুষ

বেড়েছে শীতের প্রকোপ,দুর্ভোগে ছিন্নমূল মানুষ

বেড়েছে শীতের প্রকোপ,দুর্ভোগে ছিন্নমূল মানুষ

বিএনএ ডেস্ক: দেশের বিভিন্ন এলাকায় শীতের প্রকোপ বেড়েছে। তীব্র শীতের সঙ্গে হিমেল হাওয়া আর ঘন কুয়াশার কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এতে ছিন্নমূল মানুষের দুর্ভোগ বেড়ে গেছে। চরম বিপাকে আছেন খেটে খাওয়া মানুষ।  তীব্র শীতে সাধারণ মানুষের দৈনন্দিন কার্যক্রম বিপর্যস্ত হচ্ছে। এরইমধ্যে দুঃসংবাদ দিল আবহাওয়া অধিদফতর।

আবহাওয়ার দীর্ঘমেয়াদি পূর্বাভাসে বলা হয়েছে, চলতি মাসে  সর্বোচ্চ ৩টি শৈত্যপ্রবাহ আসতে পারে। এর মধ্যে একটি তীব্র আকার ধারণ করার সম্ভাবনা রয়েছে। জানুয়ারিতে সামগ্রিকভাবে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এই মাসে দিনের তাপমাত্রা স্বাভাবিকের চেয়ে কিছুটা কম থাকতে পারে।

চলতি মাসে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল, উত্তর-পশ্চিমাঞ্চল ও মধ্যাঞ্চলে এবং নদ-নদী অববাহিকায় মাঝারি বা ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা বা মাঝারি কুয়াশা পড়তে পারে। ঘন কুয়াশা পরিস্থিতি কখনও কখনও দুপুর পর্যন্ত অব্যাহত থাকবে।

এদিকে, দেশের অন্যান্য অঞ্চলের মতো রাজধানীতেও শীতের প্রকোপ বেড়ে গেছে। সেইসঙ্গে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। ঢাকায় উত্তর এবং উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। এমন পরিস্থিতি থেকে দুই-এক দিন অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ