38 C
আবহাওয়া
২:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজারে বিএনপি-যুবলীগ সমাবেশ, ১৪৪ ধারা জারি

কক্সবাজারে বিএনপি-যুবলীগ সমাবেশ, ১৪৪ ধারা জারি

কক্সবাজারে বিএনপি-যুবলীগ সমাবেশ, ১৪৪ ধারা জারি

বিএনএ কক্সবাজার: কক্সবাজার শহরের একই জায়গায় বিএনপি ও ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠন যুবলীগ পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। সোমবার (৩ জানুয়ারি) ভোর থেকে মঙ্গলবার (৪ ডিসেম্বর)  সকাল পর্যন্ত শহরের শহীদ মিনার সংলগ্ন এলাকা ও আশেপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

রোববার (২ জানুয়ারি) রাতেসংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. আবু সুফিয়ান। তিনি বলেন, শহীদ মিনারের পাশে বিএনপি ও যুবলীগ পাল্টাপাল্টি সমাবেশের ডাক দেয়ায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা রয়েছে। সে জন্য ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। ইতোমধ্যে বিষয়টি জানিয়ে মাইকিং করা হয়েছে।

জানা যায়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে কক্সবাজার শহীদ মিনার সড়কে দলীয় কার্যালয়ের সামনে সোমবার দুপুরে সমাবেশের ডাক দেয় কক্সবাজার জেলা বিএনপি। একই সময় শহীদ মিনারের সামনে কক্সবাজার জেলা যুবলীগও সমাবেশের ডাকে।

১৪৪ ধারা জারির খবরে জেলা বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ১৪৪ ধারা ভেঙে সমাবেশ সফল করবেন বলে জানান তারা।

এই বিষয়ে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী বলেন, সভা-সমাবেশ করা তাদের সাংবিধানিক অধিকার এবং এটি কেন্দ্রীয় কর্মসূচির অংশ। অনুমতি নেয়ার পর ও প্রস্তুতি শেষে জেলা যুবলীগের স্থানীয় একটি প্রোগ্রাম নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করাটা দুঃখজনক।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেল বলেন, ৩০ ডিসেম্বর গণতন্ত্র দিবসের সমাবেশটি প্রতিবছর আয়োজন করা হয়। এবারও দিবসটি আয়োজনের সময় বিএনপি হঠাৎ সমাবেশের ঘোষণা দিয়েছে। সেটা সমীচীন নয় বলে মন্তব্য করেন তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ