28 C
আবহাওয়া
৩:৪৩ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আইএমও কাউন্সিলে সদস্য নির্বাচিত হলো বাংলাদেশ

আইএমও কাউন্সিলে সদস্য নির্বাচিত হলো বাংলাদেশ


বিএনএ, ঢাকা: ১৬৬ সদস্যের মধ্যে ১২৮ ভোট পে‌য়ে আন্তর্জাতিক সমুদ্রবিষয়ক সংস্থার (আইএমও) সি-ক্যাটাগরিতে কাউন্সিল সদস্য হিসেবে নির্বাচিত হয়েছে বাংলাদেশ। ২০২৪-২৫ মেয়াদে বাংলাদেশ সংস্থা‌টির কাউন্সিল সদস্যের দায়িত্ব পালন করবে।

শনিবার (২ ডিসেম্বর) লন্ডনের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এর ফলে ২০২৪-২৫ মেয়াদে নৌপরিবহন সংক্রান্ত বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনার সুযোগ পাবে বাংলাদেশ।

যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার এবং আইএমওতে স্থায়ী প্রতিনিধি সাইদা মুনা তাসনিম বলেছেন, ইন্টারন্যাশনাল মেরিটাইম অর্গানাইজেশনের ৪০ সদস্যের কাউন্সিলে বাংলাদেশের নির্বাচনে জয়লাভ সদস্য রাষ্ট্র এবং আন্তর্জাতিক মেরিটাইম কমিউনিটি যে আস্থা রেখেছে এটা তার প্রমাণ। এই বিজয় একটি সামুদ্রিক জাতি হিসেবে বাংলাদেশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বের প্রতিফলন।

হাইকমিশনার বাংলাদেশকে কাউন্সিল সদস্য হিসেবে নির্বাচিত করার জন্য আইএমও সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

২০২৩ সালে আইএমও কাউন্সিল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সাহসী সিদ্ধান্তের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষভাবে ধন্যবাদ জানান। এর আগে, সাইদা মুনা তাসনীম আইএমও-এর ৩৩তম অ্যাসেম্বলিতে সর্বসম্মতিক্রমে সহ-সভাপতি নির্বাচিত হন।

উল্লেখ্য, আন্তর্জাতিক সমুদ্রবিষয়ক সংস্থা’র (আইএমও) সদস্য দেশ ১৭৫ টি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ