Bnanews24.com
Home » আজ ছাগলনাইয়া পৌরসভার ভোট
সব খবর

আজ ছাগলনাইয়া পৌরসভার ভোট

বিএনএ, ফেনী : ছাগলনাইয়া পৌরসভার ভোটগ্রহণ আজ মঙ্গলবার অনুষ্ঠিত হবে। ইলেকট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার ১৩টি ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দিয়েছেন নির্বাচন কমিশন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটাররা ইলেকট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে জনপ্রতিনিধি নির্বাচন করবেন।

জানা গেছে, এবার ছাগলনাইয়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ছাগলনাইয়া পৌর আওয়ামীলীগ সভাপতি ও বর্তমান মেয়র মোহাম্মদ মোস্তফা। শক্ত প্রতিদ্বন্ধি না থাকায় তিনি ফুরফুরে মেজাজে তার নির্বাচনী প্রচারনা চালিয়েছেন। স্বতন্ত্র (বিদ্রোহী) কম্পিউটার প্রতীকের প্রার্থী উপজেলা যুবলীগ সদস্য নুর মো: জাকের হায়দার সুমন প্রতিদ্বন্ধিতা করছেন।

ভোটের মাঠে ঘুরে ও ভোটারদের সাথে কথা বলে জানা যায়, এ ভোটকে ঘিরে চাপা উত্তেজনা বিরাজ করছে। আওয়ামীলীগ সমর্থিত মেয়র প্রার্থী মো: মোস্তফা প্রচার প্রচারনায় এগিয়ে রয়েছেন। তার পোষ্টার ব্যানারে চেয়ে গেছে পৌর শহরে প্রধান প্রধান সড়ক থেকে শুরু করে পাড়া-মহল্লার অলিগলি।

মো: মোস্তফা জানান, বিগত ৫ বছর মেয়রের দায়িত্বে থেকে জনগনের পাশে থেকে সেবা করার চেষ্টা করেছি। পৌরসভার অনেক উন্নয়ন হয়েছে এসময়ে। সে বিবেচনায় জনগন আবার তাকে বিপুল ভোটে জয়ী করবে।

স্বতন্ত্র প্রার্থী নুর মোহাম্মদ জাকের হায়দার সুমন জানান, আমি কোন দলের এজেন্ডা বাস্তবায়ন করতে আসিনি জনগণের অধিকার ফিরিয়ে দিতে এসেছি।

জানা যায়, নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪৪জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষে আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য নিয়োজিত থাকবেন। ভোটারদের স্বাস্থ্যসুরক্ষার সব ধরনের ব্যবস্থা রেখে নির্বাচনের প্রস্তুতি নিয়েছে।

ছাগলনাইয়া পৌরসভায় ৩৫ হাজার ৬৫৯ জন ভোটার এদিন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তন্মধ্যে মহিলা ভোটার ১৭ হাজার ৫৪ জন এবং পুরুষ ভোটার ১৮ হাজার ৬০৫ জন।

সুষ্ঠুভাবে ভোট গ্রহনের জন্য ১৩টি কেন্দ্রে ৯৩টি বুথ প্রস্তুত করা হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনের লক্ষে চার শতাধিক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে। ১০জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ১জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়েছে। এছাড়া দুই প্লাটুন বিজিবি এবং র‌্যাব প্রয়োজনীয় সংখ্যক টিম রয়েছে। প্রয়োজন দেখা দিলে আইন-শৃঙ্খলা বাহিনী আরো বাড়ানো হবে বলে জানিয়েছেন ছাগলনাইয়া উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার জসিম উদ্দিন।

জসিম উদ্দিন বলেন, ছাগলনাইয়া পৌরসভা নির্বাচন উপলক্ষে সোমবার কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়া হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) নির্বাচনী সরঞ্জাম। এখানে ৯টি ওয়ার্ডে ১৩টি ভোট কেন্দ্রে ৯৩টি বুথে ভোটগ্রহণ করা হবে। এ লক্ষ্যে ৯৩টি ইভিএমসহ অন্যান্য সামগ্রী কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের কাছে বুঝিয়ে দেয়া হয়। এছাড়া যান্ত্রিক ক্রুটির বিষয়টি বিবেচনায় রেখে প্রতিটি কেন্দ্রের জন্য অতিরিক্ত আরো ৫০ শতাংশ ইভিএম সরবরাহ করা হয়। ছাগলনাইয়া থানার ওসি মো: শহিদুল ইসলাম জানান, ১৩টি কেন্দ্রের সবগুলোকে ঝুঁকিপূর্ণ ঘোষনা করা হয়েছে।

বিএননিউজ/এবিএম নিজাম উদ্দিন/এইচ.এম।