29 C
আবহাওয়া
৯:২০ পূর্বাহ্ণ - জুলাই ২০, ২০২৪
Bnanews24.com
Home » ১১ অক্টোবর খুলছে জাবির হল, ২১ তারিখ ক্লাস শুরু

১১ অক্টোবর খুলছে জাবির হল, ২১ তারিখ ক্লাস শুরু

পেছানো হলো জাবি’র ভর্তি পরীক্ষা

বিএনএ জাবি : আগামি ১১ অক্টোবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)’র আবাসিক হলগুলো খুলে দেয়া হবে। আর ২১ অক্টোবর থেকে  শুরু হবে ক্লাস। শনিবার (২ অক্টোবর)  বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন সিন্ডিকেটের সদস্য অধ্যাপক রাশেদা আখতার। তিনি বলেন, শিক্ষার্থীদের কথা চিন্তা করে ১১ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেয়ার পর ২১ তারিখ ক্লাস শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ১১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিও খুলে দেয়া হবে। তবে, সাবেক শিক্ষার্থীরা লাইব্রেরিতে প্রবেশ করতে পারবেন না বলে জানান অধ্যাপক রাশেদা আখতার।

তিনি বলেন, হলগুলোতে শুধু রানিং (মাস্টার্স শেষ হয়নি যাদের) শিক্ষার্থীরা অবস্থান করবেন। যারা কমপক্ষে এক ডোজ টিকা গ্রহণ করেছেন তারা ১১ অক্টোবর থেকে হলে উঠতে পারবেন। এরপর ১০ দিন  হলে অবস্থান করেই অনলাইনে ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করবেন শিক্ষার্থীরা। পরবর্তীতে অফলাইন-অনলাইন দুটোই চলবে বলে জানান সিন্ডিকেটের এই সদস্য।

এর আগে গত বুধবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষাপর্ষদের সভায় ২১ অক্টোবর হল খুলে দেয়ার জন্য সুপারিশ করা হয়। এর আলোকে শনিবার সিন্ডিকেট সভায় চূড়ান্ত তারিখ ঘোষণা করা হলো।

বিএনএনিউজ/শাকিল,আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ