34 C
আবহাওয়া
৬:১৯ অপরাহ্ণ - মে ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ডেঙ্গুতে গেল আরও ১২ প্রাণ, হাসপাতালে ২৭১১

ডেঙ্গুতে গেল আরও ১২ প্রাণ, হাসপাতালে ২৭১১

ডেঙ্গু

বিএনএ ডেস্ক: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত একদিনে হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ৭১১ রোগী। যা আগের দিনের তুলনায় ১২৭ জন বেশি। এই সময়ে আক্রান্ত ১২ জান মারা গেছেন। এ নিয়ে চলতি মাসের দুই দিনে মারা গেলেন ২২ জন। তবে ডেঙ্গুতে মারা যাওয়া সবাই রাজধানী ঢাকার বাসিন্দা।

বুধবার স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় (১ আগস্ট সকাল ৮টা থেকে ২ আগস্ট সকাল ৮টা) ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ২ হাজার ৭১১ জন। গত ৩০ জুলাই একদিনে ২ হাজার ৭৩১ জন রোগী ভর্তি হয়। সে হিসেবে গত ২৪ ঘণ্টায় দেশে দ্বিতীয় সর্বোচ্চ রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। আর মঙ্গলবার (১ আগস্ট) ডেঙ্গুতে ২ হাজার ৫৮৪ জন হাসপাতালে ভর্তি হয়। এ সময়ে মারা যান ১০ জন।

অধিদপ্তরের তথ্যমতে, হাসপাতালে ভর্তি হওয়া ২ হাজার ৭১১ জনের মধ্যে ঢাকা সিটির হাসপাতালে ভর্তি হয়েছে ১ হাজার ১৩০ জন। ঢাকার বাইরের হাসপাতালে ভর্তি হয়েছে ১ হাজার ৫৮১ জন। হাসপাতালে ভর্তি হওয়াদের নিয়ে চলতি বছরে এখন পর্যন্ত হাসপাতালে ভর্তি হযেছে ৫৭ হাজার ১২৭ জন। তাদের মধ্যে ঢাকা সিটির হাসপাতালে ভর্তি হযেছে ৩১ হাজার ৪৬১ জন আর ঢাকা সিটির বাইরের হাসপাতালে ভর্তি হয়েছে ২৫ হাজার ৬৬৬ জন। তাদের মধ্যে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৪৭ হাজার ৫২৯ জন আর বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৯ হাজার ৩২৫ জন।

গত ২৪ ঘণ্টায় যে ১২ জনের মৃত্যু হয়েছে তারা সবাই ঢাকা সিটি কর্পোরেশনের। তাদের নিয়ে চলতি বছরে এখন পর্যন্ত মৃত্যু হলো ২৭৩ জনের। তাদের মধ্যে ঢাকা সিটিতে মৃত্যু হয়েছে ২১৭ জন আর ঢাকা সিটির বাইরে মৃত্যু হয়েছে ৫৬ জনের।

বিএনএনিউজ২৪/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ