30 C
আবহাওয়া
৭:৪৯ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » মার্কোস থুরাম ৭৬ কোটি টাকায় যোগ দিলেন ইন্টারমিলানে

মার্কোস থুরাম ৭৬ কোটি টাকায় যোগ দিলেন ইন্টারমিলানে

ইন্টার মিলানে

বিএনএ, স্পোর্টস ডেস্ক:  ইন্টার মিলানে যোগ দিলেন ফ্রান্স জাতীয় দলের স্ট্রাইকার মার্কোস থুরাম। এ জন্য তিনি পাবেন সাড়ে ছয় মিলিয়ন ইউরো বা ৭৬ কোটি ২৩ লাখ টাকার বেশি অর্থ।

১৯৯৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের সদস্য লিলিয়ান থুরামের পুত্র ২৫ বছর বয়সী মার্কোস থুরাম পাঁচ বছরের চুক্তিতে মিলানে স্বাক্ষর করেছেন।

বুন্দেসলিগা ক্লাব বরুসিয়া মনচেনগ্ল্যাবাচের হয়ে ক্যারিয়ারের অন্যতম সফল মৌসুম কাটানোর পুরস্কার হিসেবে থুরামকে দলভূক্ত করেছে ইন্টার মিলান। গত মৌসুমে বুন্দেসলিগার ক্লাবটির হয়ে থুরাম ১৩ গোল করেছেন। মৌসুমের শেষে তিনি ফ্রি এজেন্টে পরিণত হন।

ইন্টার মিলানের ওয়েবসাইটে বলা হয়েছে, ‘মার্কোস থুরাম ইন্টারের পক্ষে স্বাক্ষর করেছেন। ১৯৯৮ সালে জন্মগ্রহণ করা এই ফরোয়ার্ড বরুসিয়া মনচেনগ্ল্যাবাখের সাথে চার মৌসুম কাটানোর পর ইন্টার মিলানে যোগ দিলেন।’

লিলিয়ান থুরাম চেয়েছিলেন তার ছেলে জুডো অথবা ফেন্সিং খেলুক। কিন্তু মার্কোস থুরাম তার বাবার পথেই হেঁটেছেন। থুরাম জুনিয়রের দল ফ্রান্স গত বছর ডিসেম্বরে বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার কাছে পরাজয় বরণ করেছে। নাটকীয় ম্যাচটি ৩-৩ গোলে ড্র হবার পর পেনাল্টিতে ফ্রান্স পরাজিত হয়। ১০টি আন্তর্জাতিক ম্যাচ খেলা থুরামের পাসে কিলিয়ান এমবাপ্পে গোল করে ম্যাচে সমতা ফিরিয়েছিল ফ্রান্স।

ইন্টার মিলান ক্লাবের পরিচিতি:

ফুটবল ক্লাব ইন্টারনাজিওনালে মিলানো, সাধারণত ইন্টারনাজিওনালে বা সাধারণভাবে ইন্টার নামে পরিচিত এবং ইংরেজিভাষী দেশগুলিতে কথোপকথনে ইন্টার মিলান নামে পরিচিত। মিলানে অবস্থিত একটি ইতালীয় পেশাদার ফুটবল ক্লাব।

ইন্টার ১৯১০ সালে প্রথম চ্যাম্পিয়নশিপ জিতেছিল। গঠনের পর থেকে ক্লাবটি ৩৫টি ঘরোয়া ট্রফি জিতেছে, যার মধ্যে ১৯টি লিগ শিরোপা, ৯টি কোপা ইতালিয়া এবং ৭টি সুপারকোপা রয়েছে। তারা তিনবার ইউরোপিয়ান কাপ/চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে, ১৯৬৪ এবং ১৯৬৫ সালে দুটি পরপর এবং তারপর ২০১০ সালে আরেকটি। ক্লাবটি তিনটি উয়েফা কাপ, দুটি ইন্টারকন্টিনেন্টাল কাপ এবং একটি ফিফা ক্লাব বিশ্বকাপও জিতেছে।

বিএনএনিউজ২৪, এসজিএন/ এইচ এইচ

Loading


শিরোনাম বিএনএ