39 C
আবহাওয়া
৫:০৩ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » দেশ বিভক্তের কথা না বলতে ইমরানকে হুঁশিয়ারি শাহবাজের

দেশ বিভক্তের কথা না বলতে ইমরানকে হুঁশিয়ারি শাহবাজের

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান

‘আপনার রাজনীতি আপনি করুন, কিন্ত দেশ বিভক্ত হয়ে যাবে এমন কথা বলবেন না’।পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে এমন হুঁশিয়ারি দিয়েছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ।

পাকিস্তানের ইস্টাবলিশমেন্ট যদি ‘সঠিক সিদ্ধান্ত’ না নেয় তাহলে দেশটি ‘৩ টুকরো’ হতে পারে বলে সদ্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পিটিআই সভাপতি ইমরান খানের মন্তব্যের জবাবে এক টুইটে বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ উপরোক্ত মন্তব্য করেন । জিওনিউজ।
শাহবাজ টুইট

পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ বর্তমানে তিনদিনের রাষ্ট্রীয় সফরে তুরস্ক রয়েছেন।টুইটে শাহবাজ লেখেন, আমরা যখন তুরস্ক সরকারের সাথে দেশের জন্য চুক্তি করছি, তখন ইমরানের এমন মন্তব্য গ্রহণযোগ্য নয়।

খবরে বলা হয়, সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকারে ইমরান খান মন্তব্য করেন যে দেশটি ‘আত্মহননের’ দ্বারপ্রান্তে।পাকিস্তানের ইস্টাবলিশমেন্ট যদি ‘সঠিক সিদ্ধান্ত’ না নেয় তাহলে দেশটি ‘৩ টুকরো’ হতে পারে। তার মতে, ‘সঠিক সিদ্ধান্ত’ নেয়া না হলে পাকিস্তান দেউলিয়ার পথে যাবে।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান বলেন, ‘এখানে মূল সমস্যা হচ্ছে পাকিস্তান ও ইস্টাবলিশমেন্ট। যদি ইস্টাবলিশমেন্ট সঠিক সিদ্ধান্ত না নেয় তাহলে আমি লিখে দিতে পারি যে তারা ধ্বংস হয়ে যাবে। সশস্ত্র বাহিনী আগে ধ্বংস হবে।’

তার মতে, ধ্বংসের আগে পাকিস্তান দেউলিয়া হয়ে যাবে। আন্তর্জাতিক সম্প্রদায় পাকিস্তানকে পরমাণু নিরস্ত্রীকরণ করতে বলবে।

‘ভারতের বোদ্ধা মহল বিদেশে বসে বেলুচিস্তানকে আলাদা করার কথা বলছে। তাদের পরিকল্পনা আছে। এ কারণেই আমি এত চাপ দিচ্ছি,’ যোগ করেন তিনি।

ইমরান বলেন, ‘আমাকে যখন ক্ষমতাচ্যুত করা হয় তখন ভারতে উল্লাস হয়েছে। যেন (প্রধানমন্ত্রী) শাহবাজ শরীফ একজন ভারতীয়।’

তিনি স্বাধীন পররাষ্ট্রনীতি নিতে চেয়েছিলেন বলেই ভারত তাকে পছন্দ করেনি বলেও মন্তব্য করেন ইমরান খান।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ