30 C
আবহাওয়া
৭:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে ঈদ জামাতে চার স্তরের নিরাপত্তায় সিএমপি

চট্টগ্রামে ঈদ জামাতে চার স্তরের নিরাপত্তায় সিএমপি

চট্টগ্রামে ঈদ জামাতে চার স্তরের নিরাপত্তায় সিএমপি

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগরীর ঈদ জামাতগুলোতে নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে চার স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সোমবার (২ মে) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ কমিশনার (জনসংযোগ) শাহাদত হুসেন রাসেল এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ঈদগাহ ময়দানে কাউন্টার টেরোরিজম, সোয়াতের সদস্যরাও নিরাপত্তায় নিয়োজিত থাকবেন। এছাড়া পোশাকে, সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ মোতায়েন থাকবে। নগরের গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাঁহসমূহে আর্চওয়ে গেইট এবং হ্যান্ড মেটাল ডিটেক্টরের সাহায্যে তল্লাশির মাধ্যমে মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

ঈদ জামাতে আগত মুসল্লিদের জন্য কিছু নির্দেশনা দিয়ে সিএমপির পক্ষ থেকে বলা হয়েছে, ঈদ জামাতের নিরাপত্তা নির্বিঘ্ন করতে চট্টগ্রাম মহানগরীর ঈদ জামাতে জায়নামাজ ও ছাতা ব্যতীত অন্য কিছু বহন না করতে সম্মানিত মুসল্লীদের উৎসাহিত করা হয়েছে। পোশাকধারী পুলিশের পাশাপাশি ডিবি টিম, সাদা পোশাকে পুলিশসহ সোয়াট টিম মোতায়েন করা হবে। গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাহসমূহ সিসিটিভি ক্যামেরা দ্বারা সার্বক্ষণিক এবং নিবিড় মনিটরিংয়ের আওতায় থাকবে।  ঈদ জামাত উপলক্ষে সিএমপির প্রধান কন্ট্রোল রুম ছাড়াও জমিয়তুল ফালাহ জামে মসজিদ সংলগ্ন অস্থায়ী কন্ট্রোল রুম ঈদ জামাতের নিরাপত্তার বিষয়টি সার্বিকভাবে দেখভাল করবে। চট্টগ্রাম মহানগরীর গুরুত্বপূর্ণ মসজিদ এবং ঈদগাহসমূহে আর্চওয়ে গেইট এবং হ্যান্ড মেটাল ডিটেক্টরের সাহায্যে তল্লাশির মাধ্যমে মুসল্লীদের নিরাপত্তা সুনিশ্চিত করা হবে। নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতের জন্য ঈদ জামাতে আগত মুসল্লিদের প্রতি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রাম নগরের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে ঈদের নামাজের দুটি জামাত অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তত্ত্বাবধানে ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায়। প্রধান জামাতে ইমামতি করবেন জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের খতিব হযরতুল আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন।

দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। এতে ইমামতি করবেন জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মৌলানা আহমুদুল হক। লালদীঘি চট্টগ্রাম সিটি করপোরেশন শাহী জামে মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়াও সকাল ৮টায় সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, হযরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ মসজিদ, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদ, জহুর হকার্স জামে মসজিদ, দক্ষিণ খুলশী (ভিআইপি) আবাসিক এলাকা জামে মসজিদ, আরেফীন নগর কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ ও মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। পাশাপাশি চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডে কাউন্সিলরদের তত্ত্বাবধানে ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ