31 C
আবহাওয়া
১১:২৮ অপরাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » পশ্চিমবঙ্গে আবার ক্ষমতায় ফিরছে তৃণমূল!

পশ্চিমবঙ্গে আবার ক্ষমতায় ফিরছে তৃণমূল!

পশ্চিমবঙ্গে আবার ক্ষমতায় ফিরছে তৃণমূল!

বিএনএ, বিশ্ব ডেস্ক : তৃণমূল কংগ্রেস ২০০ আসন পার করে এগোচ্ছে। যদিও দু’‌জনেই দাবি করেছিলেন ২০০ আসন নিয়ে ক্ষমতায় আসবেন। কিন্তু ভোটের মেরুকরণ বলে দিচ্ছে বেলা যত গড়াচ্ছে তত দেখা যাচ্ছে বাংলা নিজের মেয়েকেই চাইছে।

২০৭ আসন নিয়েই মমতা জিততে চলেছেন এমন আভাস পাওয়া গেছে আনন্দবাজার পত্রিকায়। বিপরীতে বিজেপি পেতে পারে ৮১টি। অবশ্য বুথফেরত সমীক্ষা তৃণমূল কংগ্রেসকে এগিয়ে রাখলেও এতটা এগিয়ে রাখেনি।

হিন্দুস্তান টাইমস বলছে, সারা রাজ্যের প্রাথমিক ট্রেন্ডে তৃণমূল কংগ্রেস ২০০ আসন ছাড়িয়ে এগিয়ে চলেছে। তৃতীয়-চতুর্থ রাউন্ডের শেষে দেখা যাচ্ছে তৃণমূল কংগ্রেস ম্যাজিক ফিগার পার করেছে। আর বিজেপি তিন ডিজিট থেকে নেমে দুই ডিজিটে চলে এসেছে।

হিন্দুস্তান টাইমস-এর প্রাথমিক ট্রেন্ডে দেখা যাচ্ছে, তৃণমূল কংগ্রেস ২০৬ আসনে এগিয়ে রয়েছে। আর বিজেপি এগিয়ে ৮৩টি আসন। বাম-কংগ্রেস-আইএসএফ জোট মাত্র ১টি আসনে এগিয়ে রয়েছে।

২০১৬ সালের নির্বাচনে বাম-কংগ্রেস জোট পেয়েছিল ৭৭টি আসন। সেই নিরিখে এখন অস্তিত্ব রক্ষাই সংকট হয়ে দাঁড়াচ্ছ। যত ভোট গণনা এগোচ্ছে তৃণমূল কংগ্রেস ব্যবধান বাড়াচ্ছে। এই ফলই যদি শেষ পর্যন্ত চূড়ান্ত হয়, তাহলে বিজেপিকে যে বাংলা রিজেক্ট করেছে, তা পরিষ্কার হয়ে যাবে।

বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ