30 C
আবহাওয়া
৫:১১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » এবারও একই দল পেল ব্রাজিল

এবারও একই দল পেল ব্রাজিল

ব্রাজিল

বিএনএ, স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের ঘণ্টা যেন বেজে গেছে। আসরে অংশ নেওয়া ৩২ দলের মধ্যে ২৯ দলের জায়াগা নিশ্চিত হয়ে গেছে। শুক্রবার কাতারের দোহায় অনুষ্ঠিত হয়েছে বিশ্বকাপের ড্র। ওই ড্র অনুষ্ঠানে নেইমার জুনিয়র-থিয়াসো সিলভার ব্রাজিল পড়েছে কঠিন গ্রুপে।

পট ওয়ানে থাকা ব্রাজিল পড়েছে ‘জি’ গ্রুপে। তাদের ওই গ্রুপে পট টু ও থ্রি থেকে পড়েছে ইউরোপের দুই দল। রাশিয়া বিশ্বকাপেও তারা ব্রাজিলের গ্রুপে ছিল। এছাড়া পট ফোর থেকে পড়েছে আফ্রিকার ক্যামেরুন। এশিয়ায় খেলা হওয়ায় কন্ডিশনের সুবিধা নিয়ে তারাও ঘটাতে পারে দুর্ঘটনা।

সর্বশেষ ইউরো চ্যাম্পিয়নশিপে দারুণ খেলেছে সুইজারল্যান্ড। কোয়ার্টার ফাইনালে তারা স্পেনের সঙ্গে হেরে বিদায় নেয়। তবে ছেড়ে কথা বলেনি। অতিরিক্ত সময়ে ম্যাচ ১-১ গোলের সমতা হওয়ায় টাইব্রেকারে হেরেছে সুইসরা। রাশিয়া বিশ্বকাপেও ব্রাজিল-সুইজারল্যান্ড একই গ্রুপে পড়েছিল। সেলেকাওরা হারাতে পারেনি সুইসদের।

সার্বিয়া ফিফা র‌্যাংকিংয়ে আছে ২৫তম অবস্থানে। ইউরোপের এই দলটিকেও ছোট করে দেখার সুযোগ নেই। বিশ্বকাপ বাছাইপর্বে রোনালদোর পর্তুগালের বিপক্ষে ২-১ গোলে জিতে সার্বিয়ানরা সরাসরি কাতার বিশ্বকাপের টিকিট কেটেছে। পর্তুগালকে তারা ঠেলে দিয়েছিল প্লে অফের মৃত্যুকূপে। গত বিশ্বকাপেও ব্রাজিল-সার্বিয়া গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছে। ব্রাজিল ম্যাচটি ২-০ গোলে জিতেছিল।

ফিফা র‌্যাংকিংয়ে ক্যামেরুন আছে ৩৭তম অবস্থানে। আফ্রিকার মধ্যে তৃতীয় সেরা র‌্যাংকিং তাদের। সেনেগাল-মরক্কোর পরই তাই আফ্রিকার সেরা দল বলা চলে তাদের। কাতারের সঙ্গে ক্যামেরুনের আবহাওয়ার মিল আছে বেশ। সুযোগের সেরা ব্যবহার করতে চায়বে তারা। তবে দলটি যখন পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল এবং ফিফা র‌্যাংকিংয়ের সেরা দল তাদের এসব বাধা টপকেই এগিয়ে যেতে হবে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ