40 C
আবহাওয়া
৬:১৫ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » জাতীয় বীমা দিবসে রচনা প্রতিযোগিতায় দ্বিতীয় রাবি শিক্ষার্থী মিন্টু

জাতীয় বীমা দিবসে রচনা প্রতিযোগিতায় দ্বিতীয় রাবি শিক্ষার্থী মিন্টু


বিএনএ, রাবি : জাতীয় বীমা দিবস উদযাপন উপলক্ষ্যে অর্থমন্ত্রণালয় এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) কর্তৃক যৌথভাবে আয়োজিত এক রচনা প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ-সভাপতি মো. মিন্টু মিয়া।

শুক্রবার (১ মার্চ) সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বীমা দিবস ২০২৪ উদ্বোধনকালে স্কুল ও কলেজ পর্যায়ের ‘ক’ গ্রুপ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের ‘খ’ গ্রুপ রচনা প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় বিজয়ীদের মাঝে ক্রেস্ট, সনদপত্র ও প্রাইজবন্ড বিতরণ করেন তিনি। পুরস্কারপ্রাপ্তরা পরে প্রধানমন্ত্রীর সঙ্গে ফটো সেশনে অংশ নেন।

জাতীয় পর্যায়ে এমন প্রাপ্তির অনুভূতি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, শিক্ষার্থী হিসেবে আমার ক্ষুদ্র জীবনে এ এক বিশাল প্রাপ্তি। সামগ্রিকভাবে, এই প্রাপ্তি আমার জন্য এক ইতিবাচক অভিজ্ঞতা একই সাথে এটি আমার স্বীকৃতি ও আগামীর সফলতার জন্য বড় রকমের অনুপ্রেরণা।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ইনস্যুরেন্স কোম্পানিতে যোগদানের স্মৃতি স্মরণীয় রাখতে ২০২০ সালে দিবসটি প্রবর্তন করে সরকার। প্রবর্তনের পর থেকে প্রতি বছর পহেলা মার্চ দিবসটি পালিত হয়ে আসছে। জাতীয় বীমা দিবসের এবারের প্রতিপাদ্য— ‘করবো বীমা গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সেলিম উল্লাহ, আইডিআরএর চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) সভাপতি শেখ কবির হোসেন।

বিএনএনিউজ/সাকিব/এইচ.এম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ