30 C
আবহাওয়া
৬:২২ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » মিয়ানমারে অভ্যুত্থানের বিরুদ্ধে ব্যাংককে বিক্ষোভ

মিয়ানমারে অভ্যুত্থানের বিরুদ্ধে ব্যাংককে বিক্ষোভ

বিক্ষোভ

বিশ্ব ডেস্ক, ঢাকা: মিয়ানমারে সেনা অভ্যুত্থানের প্রতিবাদে থাইল্যান্ডে বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১৪ পুলিশ কর্মকর্তা।

সোমবার (১ ফেব্রুয়ারি) বিকেল ৩ টায় ব্যাংককে মিয়ানমার দূতাবাসের সামনে জড়ো হয় বিক্ষোভকারীরা। এসময় তারা মিয়ানমারের সামরিক অধিগ্রহণের নিন্দা জানায়। এবং অংসান সুচির মুক্তি দাবি করেন। পরে পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে সংঘর্ষ হয় শুরু হয়। এতে আহত হয় ১৪ পুলিশ। পরে বিক্ষোভ সমাবেশ থেকে গণতন্ত্রপন্থী তিন সদস্যকে গ্রেফতার করা হয়। এসময় বিক্ষোভকারীদের বহনকারী পিকআপভ্যান ও স্লোগান দেওয়া মাইক ও জব্দ করে পুলিশ।

গেফতারকৃতরা হলেন, উইচফাস শ্রীকাসিফান (২১), পান্নফট চঞ্চনাংকুল (২০) এবং কিয়াতিসাক ফানরেনু (২০)।

দ্য স্টার জানায়, বিক্ষোভকারীরা রাস্তা থেকে সরে না গেলে অ্যাকশনে নামে পুলিশ। বিকেল পাঁচটায় উত্তর সাথর্ন রোডে সমাবেশটি বন্ধ করে দেওয়া হয়। রাস্তা থেকে তাদের সরিয়ে দিয়ে দূতাবাস থেকে সাথর্ন-নারতীওয়াত মোড় পর্যন্ত পথ বন্ধ করে দেয়। এসময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হলে তাতে ১৪ পুলিশ সদস্য আহত হন।

একজন পুলিশ কর্মকর্তা কানে চোট পেয়েছেন অন্যজন হাঁটুতে প্রচন্ড আঘাত পেয়েছেন। বাকি ১২ জন কর্মকর্তা সামান্য আহত হয়েছেন। তাদের পুলিশ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, সোমবার ভোরে মিয়ানমারে এক সামরিক অভ্যুত্থানে সেনাবাহিনীর হাতে আটক হয়েছেন দেশটির প্রেসিডেন্ট উইন মিন্ট ও ক্ষমতাসীন দলের প্রধান অং সান সু চি।

রাষ্ট্রের পুরো ক্ষমতা এখন সেনাপ্রধান সিনিয়র জেনারেল মিং অং হ্লাইংয়ের হাতে। এদিন ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব নিয়েছেন সেনাবাহিনীর সাবেক জেনারেল উ মিন্ট শোয়ে। তিনি এক বছরের জন্য জরুরি অবস্থা জারি করেছেন।

বিএনএ/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ