33 C
আবহাওয়া
৯:১৩ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » মূল্যহীন তবু যা ‘অমূল্য’ হলিউডে

মূল্যহীন তবু যা ‘অমূল্য’ হলিউডে

হলিউড

বিএনএ বিনোদন ডেস্ক: হলিউডে প্রতিটি তারকার পোশাক, গহনা, অস্ত্র, গাড়ি থেকে শুরু করে ছবি তৈরির সঙ্গে জড়িত যেকোনো জিনিস নিয়েই সবার থাকে অন্যরকম মাতামাতি। খুব অল্পদামের কোনো জিনিস খুব সহজেই পর্দায় হাজির হয়ে কোটি কোটি টাকার ঘরে নিজেকে দাঁড় করিয়ে ফেলে একমাত্র হলিউডেই। আর ঠিক এমন কিছু অল্প মূল্যের অথচ প্রচণ্ড দামে নিলামে বিক্রি হওয়া হলিউডি জিনিস নিয়েই আজকের আয়োজন-

দ্য উইজার্ড অব ওজের পোশাক ও জুতো: দৈনন্দিন জীবনে রুবির দাম কাপড়ের চাইতে অনেক বেশি। কিন্তু সম্প্রতি নিলামে বিক্রি হওয়া দ্য উইজার্ড অব ওজ সিনেমাতে জুডি গারল্যান্ড পরিহিত পোশাক আর জুতো এই পুরো ব্যাপারটাকেই উল্টিয়ে দেয়। এই নিলামে জুডির নীল আর সাদার মিশেলে তৈরি পোশাকটি বিক্রি হয় ১১,১৯,৩০০ ডলারে। অন্যদিকে জুডির রুবির তৈরি জুতোটি বিক্রি হয় ৬,২৭,৩০০ ডলারে। তবে বিশেষজ্ঞদের মতে এমনটাই হবার ছিল। কারণ জুতোটা নয়, সিনেমাটিতে পোশাকটাই অনেক বেশি ভূমিকা রেখেছিল। ফলে ওটার মূল্যই বেশি হওয়া উচিত।

জেমস বন্ডের লোটাস এস্পিরিট সাবমেরিন: জেমস বন্ড ব্যবহৃত দ্য স্পাই হু লাভড মি (১৯৭৭) সিনেমাটিতে এই গাড়িটিকে দেখানো হয়েছিল। যেটা কিনা একটা বোতামের চাপেই ডুবোজাহাজে রুপান্তরিত হয়। নিলামে এটার দাম ওঠে ৮,৬০,০০০ ডলার। তবে দুঃখের ব্যাপার হচ্ছে সত্যিকারভাবে এটি একটি গাড়িই। ডুবোজাহাজে রুপান্তরিত হওয়ার কোনো রকম ক্ষমতাই নেই এর।

মেরিলিন মনরোর পেশাক: মেরিলিন মনরোর সব পোশাকই সবসময়ই বেশ চড়া দামে বিক্রি হয়ে এসেছে নিলামে। তবে ১৯৫৫ সালে তৈরি দ্য সেভেন ইয়ার ইচ সিনেমাটিতে তার ব্যবহৃত সাদা ফ্লাওয়ার গাউনটি বিক্রি হয়েছিল ৪.৬ মিলিয়ন ডলারে। উইলিয়াম ট্রাভোল্টা কতৃক ডিজাইনকৃত পোশাকটির দাম ১-২ মিলিয়ন ডলার আশা করলেও পরবর্তীতে এর দাম সবাইকে চমকে দেয়।

ব্লেড রানারের অস্ত্র: ১৯৮২ সালে দ্যা ব্লেড রানারে হ্যারিসন ফোর্ডের চরিত্রকে সম্পূর্ণ করে দেওয়া অস্ত্রটি বেশ হৈচৈ ফেলেছিল তখন। প্রথমে তাই ১,০০,০০০ বা তার খানিকটা বেশি দাম উঠবে বলে মনে করা হলেও পরবর্তীতে এটি বিক্রি হয় ২,৭০,০০০ ডলারে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ