30 C
আবহাওয়া
৬:৪২ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » রিজভীর নেতৃত্বে রামপুরায় মিছিল

রিজভীর নেতৃত্বে রামপুরায় মিছিল


বিএনএ, ঢাকা: বিএনপি-জামায়াতের ডাকা তিনদিনের অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিনে রাজধানীর রামপুরায় অবস্থান নিয়ে মিছিল করেছে দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।  বুধবার (১ নভেম্বর) সকালে রামপুরা সড়কে অবস্থান নিয়ে মিছিলের নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এ সময় রিজভী বলেন, আমাদের আন্দোলন জনগণের আন্দোলন। গণতন্ত্র পুনরুদ্ধার ও অধিকার আদায়ের আন্দোলন। হুমকি দিয়ে, গুলি করে, হত্যা করে, দমন-নিপীড়ন করে এ আন্দোলন থামানো যাবে না। এবার জনগণের অধিকার প্রতিষ্ঠিত করেই বিএনপির নেতাকর্মীরা ঘরে ফিরবে।

এদিকে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকে নির্দেশে রূপনগর থানার বিএনপি ও সব অঙ্গসংগঠনের নেতারা রূপনগর থানা বেড়িবাঁধ হাইওয়ে অবরোধ করার প্রস্তুতি নিচ্ছে।

শনিবারের (২৮ অক্টোবর) মহাসমাবেশ পণ্ড এবং সেখানে পুলিশি হামলার প্রতিবাদে রোববার (২৯ অক্টোবর) সারা দেশে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যার হরতাল পালিত হয়েছে। এরপর রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঘোষণা করেন, ৩১ অক্টোবর (মঙ্গলবার) থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা অবরোধ পালন করবে বিএনপি ও এর শরিক গণতন্ত্র মঞ্চ।

অন্যদিকে, সোমবার (৩০ অক্টোবর) এক বিবৃতিতে সারা দেশে তিন দিনের (৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর) সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচির ডাক দেয় বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ