36 C
আবহাওয়া
১:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে: স্বরাষ্ট্রমন্ত্রী

গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনএ ডেস্ক: এক সময় দেশের গণমাধ্যমে প্রকাশিত খবর কেটে দেয়া হতো দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘মিডিয়া জগতটাকে আমরা নিয়ন্ত্রণ করি না। সবার জন্য উন্মুক্ত করে রেখেছি। সম্পূর্ণ স্বাধীনভাবেই মিডিয়া কাজ করে যাচ্ছে।

মঙ্গলবার (১ নভেম্বর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন, ‘সাংবাদিকরা জানা-অজানা সবকিছুই আমাদের সামনে নিয়ে আসেন মিডিয়ার মাধ্যমে। এখন খবর প্রকাশিত হলে সেই খবর আমরা কেটে দেই না। আগে কোনো এক সময় সেন্সর বোর্ড ছিল। এখন কোনো রকমের নিয়ন্ত্রণ করি না।’

মিডিয়া দুঃসাহসিকভাবে কাজ করে যাচ্ছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যেখানে গিয়েছি সেখানেই মিডিয়া ব্যক্তিত্বদের উপস্থিতি দেখেছি। এর মানে দেশের সব স্থানে সাংবাদিকদের বিচরণ আছে। দেশের আনাচে-কানাচে যখন যেটা হচ্ছে সেই খবরটা সঙ্গে সঙ্গে সবার সম্মুখে চলে আসছে।’

গণমাধ্যমকে চ্যালেঞ্জিং জগত উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, ‘এই জগতকে আরও আলোকিত করতে হবে। প্রতিদিনের ঘটনা যেমন লেখেন, তেমনি পজিটিভ নিউজগুলো সমানভাবে লেখবেন।’

এ বছর প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার তিনটি ক্যাটাগরিতে ১০ জন ও মুক্তিযুদ্ধ ক্যাটাগরিতে একজন সাংবাদিককে পুরস্কার দেয়া হয়।

প্রিন্ট মিডিয়া ক্যাটাগরি: প্রথম পুরস্কার পেয়েছেন দৈনিক সমকালের আবু যর আনছার উদ্দীন আহাম্মদ (রাজীব আহাম্মদ)। দ্বিতীয় পুরস্কার পেয়েছেন দৈনিক শেয়ার বিজের মো. ইসমাইল আলী। যৌথভাবে তৃতীয় পুরস্কার পেয়েছেন ইংরেজি দৈনিক ডেইলি স্টারের জামিল খান ও দৈনিক সমকালের ওবায়দুল্লাহ রনি।

অনলাইন মিডিয়া ক্যাটাগরি: প্রথম পুরস্কার পেয়েছেন নিউজবাংলা টোয়েন্টিফোরের শাহ আলম খান (বর্তমানে কালবেলায় কর্মরত)। এ ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার পেয়েছেন চ্যানেল আই অনলাইনের আবু মো. ফায়জুল আরেফীন এবং তৃতীয় পুরস্কার পেয়েছেন ঢাকাপোস্টের আবু সালেহ সায়াদাত।

ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরি: প্রথম পুরস্কার পেয়েছেন চ্যানেল টোয়েন্টিফোরের মুকিমুল আহসান। দ্বিতীয় পুরস্কার পেয়েছেন একাত্তর টিভির নয়ন আদিত্য এবং তৃতীয় হয়েছেন মাছরাঙ্গা টিভির নূর হোসেন বিশ্বাস।

এছাড়া মুক্তিযুদ্ধ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন দৈনিক সমকালের রাজীব নূর (বর্তমানে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে কর্মরত)।

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ