36 C
আবহাওয়া
৭:৪৮ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বাড়ছে শীত, কমছে তাপমাত্রা

বাড়ছে শীত, কমছে তাপমাত্রা

পঞ্চগড়

বিএনএ পঞ্চগড়: হিমালয়ের কাছে হওয়ায় পঞ্চগড়ে বরাবরই শীতের প্রকোপ বেশি থাকে। প্রতি বছর নভেম্বর মাস থেকে এ অঞ্চলে শীত পড়তে শুরু হয়। শীতকালে বেশির ভাগ সময় দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করে প্রান্তিক এ জেলায়।

এর আগে, রোববার (৩১ অক্টোবর ) সকাল ৯টায় এখানে ১৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়। একই সঙ্গে কমতে শুরু করেছে তাপমাত্রা। সোমবার (১ নভেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা চলতি মৌসুমে সারাদেশের মধ্যে সর্বনিম্ন বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এবারও আগেভাগেই শুরু হয়েছে শীত। অক্টোবর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকেই পড়ছে কুয়াশা। দিনভর রোদের তীব্রতা থাকলেও সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে বাড়ছে ঠাণ্ডা। ভোর পর্যন্ত কুয়াশাচ্ছন্ন থাকে বিভিন্ন এলাকা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, এ বছর অক্টোবর মাসের মাঝামাঝি থেকেই শীতের আমেজ তৈরি হয়েছে। মৌসুমি বায়ুর প্রভাবে ঠাণ্ডা বাতাসের কারণে রাতে শীত বেশি অনুভূত হচ্ছে। চলতি মাসে কুয়াশার পরিমাণ বাড়তে পারে, সেই সঙ্গে কমবে তাপমাত্রাও।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ