31 C
আবহাওয়া
৩:২৮ অপরাহ্ণ - অক্টোবর ১, ২০২৪
Bnanews24.com
Home » শাহজালাল বিমানবন্দরের আশপাশের দেড় কিলোমিটার ‘সাইলেন্ট জোন’

শাহজালাল বিমানবন্দরের আশপাশের দেড় কিলোমিটার ‘সাইলেন্ট জোন’

শাহজালাল বিমানবন্দরের আশপাশের দেড় কিলোমিটার ‘সাইলেন্ট জোন’

বিএনএ,ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও এর আশপাশের দেড় কিলোমিটার এলাকা ‘সাইলেন্ট জোন’ বা ‘নীরব এলাকা’ হবে।

জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসেন এক বার্তায় মঙ্গলবার (১ অক্টোবর) থেকে বিমানবন্দর ও এর আশপাশের দেড় কিলোমিটার নীরব এলাকা ঘোষণা করেন। এ ছাড়া আজ থেকেই একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক ব্যবহার বন্ধের উদ্যোগ নিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। উদ্যোগ বাস্তবায়নে মাঠে থাকবে ভ্রাম্যমাণ আদালত।

বিমানবন্দর সূত্রে জানা যায়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসেন  বিমানবন্দর ও এর আশপাশের দেড় কিলোমিটার নীরব এলাকা ঘোষণা করেন যা আজ থেকে তা কার্যকর হয়েছে। বিমানবন্দরের সার্বিক পরিবেশ ও জনস্বাস্থ্য বিবেচনায় ১ অক্টোবর থেকে বিমানবন্দর চত্বর ও সামনের সড়কের লা মেরিডিয়ান হোটেল থেকে উত্তরার স্কলাসটিকা ক্যাম্পাস পর্যন্ত দেড় কিলোমিটার সড়কে হর্ন বাজানো বন্ধের সিদ্ধান্ত হয়েছে। একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক ব্যবহার বন্ধ করা হবে। নির্দেশনা বাস্তবায়নে ৭ দিন পরিচালিত হবে যৌথ ভ্রাম্যমাণ আদালত।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম গণমাধ্যকে বলেন, ‘আমরা চাচ্ছি, হর্নমুক্ত পরিবেশ ঘোষণার মাধ্যমে গাড়ির চালকদেরকে সচেতনতার অন্তর্ভুক্ত করার। অভ্যাসগত ভাবেই যেন হর্ন কম বাজানো হয়। এর মাধ্যমে পরিবেশ দূষণটা কমে আসবে। সেজন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

নীরব এলাকা কার্যকরে দেড় কিলোমিটারে তিনটি পয়েন্টে থাকবে পরিবেশ অধিদপ্তর, বিমানবন্দর ও বিআরটিএ’র ম্যাজিস্ট্রেট টিম। লা মেরিডিয়ানের সামনে পরিবেশ অধিদপ্তর, বিমানবন্দরের সামনের গোলচত্বরে বেবিচক, স্কলাস্টিকা পয়েন্টে থাকবে বিআরটিএ।

বিএনএনিউজ/ আরএস/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ