38 C
আবহাওয়া
৩:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » বঙ্গোপসাগরে ছয়দিন ধরে নিখোঁজ দুই ট্রলারসহ ৩২ জেলে

বঙ্গোপসাগরে ছয়দিন ধরে নিখোঁজ দুই ট্রলারসহ ৩২ জেলে

বঙ্গোপসাগরে ছয়দিন ধরে নিখোঁজ দুই ট্রলারসহ ৩২ জেলে

বিএনএ বরগুনা: বঙ্গোপসাগরে মাছ শিকার করতে গিয়ে বরগুনার পাথরঘাটা উপজেলার দুইটি ট্রলারের ৩২ জন জেলে ফিরে আসেনি। ছয়দিন ধরে সাগরে নিখোঁজ রয়েছেন তারা।

জানা গেছে, এফবি আব্দুল্লাহ নামের ট্রলারটি গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যার দিকে এবং ২৪ সেপ্টেম্বর এফবি মায়ের দোয়া ট্রলারটি মাছ শিকারের জন্য মৎস্য অবতরণ কেদ্র থেকে বঙ্গোপসাগরে যায়। এরপর ট্রলার দুইটির মাঝির সঙ্গে যোগাযোগ করতে পারেননি মালিকরা।

শুক্রবার (১ অক্টোবর) সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী। তিনি জানান, ট্রলার দুইটি উদ্ধারে তিনটি ট্রলার সাগরে পাঠানো হয়েছে। তবে, এখন পর্যন্ত জেলে ও ট্রলারের কোনো সন্ধান পাওয়া যায়নি।

নিখোঁজ জেলেরা হলেন-এফবি মায়ের দোয়া ট্রলারের পাথরঘাটা উপজেলার মঠেরখাল এলাকার নুর মোহাম্মাদ মিস্ত্রির ছেলে শাহ জাহান, ছাত্তার মোল্লার ছেলে আব্দুর রশিদ, খালেক মিস্ত্রির ছেলে মাসুদ, আব্দুল কুদ্দুসের ছেলে আমির হাসান, আব্দুর রহমানের ছেলে মিরাজ, নুরু মিয়ার ছেলে ছগির, তাফালবাড়ি এলাকার খলিল গোলদারের ছেলে ফারুক, আব্দুর রহমানের ছেলে আব্দুস ছাত্তার, আব্দুল লতিফের ছেলে নাসির, জ্ঞানপাড়া এলাকার আব্দুল গনির ছেলে খলিল, কুদ্দুসের ছেলে আবুল কালাম, বড় টেংরা এলাকার আবুল হাশেমের ছেলে ফুল মিয়া।

আর এফবি আব্দুল্লাহ ট্রলারের চারজনের নাম জানা গেছে। তারা হলেন, খোকন মাঝি, হুমায়ুন, শাহজাহান ও রাসেল। অন্য জেলেদের নাম জানা যায়নি।

এ বিষয় কোস্টগার্ড পাথরঘাটা স্টেশনের কমান্ডার লুৎফুর রহমান  বলেন, কোস্টগার্ড দক্ষিণ জোন ও পশ্চিম জোনসহ সবাইকে বিষয়টি জানানো হয়েছে। নিখোঁজ ট্রলার ও জেলেদের উদ্ধারে অভিযান চলছে বলে জানান তিনি।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ