40 C
আবহাওয়া
৫:৫০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » আফগানিস্তান থেকে দেশে ফিরলেন ৬ বাংলাদেশি

আফগানিস্তান থেকে দেশে ফিরলেন ৬ বাংলাদেশি

আফগানিস্তান থেকে দেশে ফিরলেন ৬ বাংলাদেশি

বিএনএ ঢাকা: আফগানিস্তানের রাজধানী কাবুল থেকে উদ্ধার হওয়া ১২ জন বাংলাদেশির মধ্যে ছয়জন দেশে ফিরেছেন। কাতারের রাজধানী দোহা থেকে দুবাই হয়ে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে মঙ্গলবার(৩১ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে ঢাকায় ফেরেন তারা।

যারা দেশে ফিরেছেন তারা হলেন- রাজীব বিন ইসলাম, মো. কামরুজ্জামান, মো. নজরুল ইসলাম, ইমরান হোসাইন, আবু জাফর মোহাম্মদ মাসুদ করিম ও শেখ ফরিদ উদ্দিন। তারা আফগানিস্তানের মোবাইল ফোন অপারেটর আফগান ওয়্যারলেসের প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

মঙ্গলবার দুপুরে দেশে ফেরার উদ্দেশে কাতারের দোহা থেকে প্রথমে দুবাই যান ৬ বাংলাদেশি। পরে সেখান থেকে তাদের নিয়ে এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮৪ ফ্লাইট রাত সাড়ে ১১টার দিকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

জানা গেছে, গত ২৬ আগস্ট কাবুল থেকে দেশে ফেরার অপেক্ষায় ছিলেন ১৫ বাংলাদেশি। কিন্তু কাবুলে হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে ভয়াবহ বিস্ফোরণের পর তাদের দেশে ফেরা অনিশ্চিত হয়ে পড়ে।

পরে তাদের মধ্যে ১২ জনকে দুই দফায় শনিবার (২৮ আগস্ট) মার্কিন বিমানবাহিনীর সহায়তায় কাতারে নিয়ে যাওয়া হয়। বাকি তিনজন এখনও কাবুলে অবস্থান করছে বলে জানা গেছে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ