27 C
আবহাওয়া
৭:৪৮ অপরাহ্ণ - মে ১১, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে দ্বিতীয় দফায় চলছে ছাত্রলীগের সংঘর্ষ

চবিতে দ্বিতীয় দফায় চলছে ছাত্রলীগের সংঘর্ষ

চবিতে দ্বিতীয় দফায় চলছে ছাত্রলীগের সংঘর্ষ

বিএনএ, চবি: খাবার টেবিলে বসাকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে গতকাল রাত সাড়ে ১০টার দিকে। দ্বিতীয় দফায় আজ আবারো সংঘর্ষে জড়িয়েছে তারা।

বুধবার (৩১ মে) রাত সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের শাহ আমানত হলের বিপরীতে ঢাকা হোটেলের সামনে ঘটনার সূত্রপাত হয়। সংঘর্ষ চলে রাত ১২টা পর্যন্ত। বৃহস্পতিবার (১ জুন) দুপুর ২টা থেকে আবারো সংঘর্ষে জড়ায় গ্রুপ দুটি।

সংঘর্ষে জড়ানো দুটি পক্ষ হলো বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি-নাইন ও সিএফসি। এদের মধ্যে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু এবং সাবেক সিটি মেয়র আ.জ. ম. নাছির উদ্দিনের অনুসারী। সিএফসি গ্রুপের কর্মীরা সভাপতি রেজাউল হক রুবেল এবং শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী বলে ক্যাম্পাসে পরিচিত।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছে। একদল শাহজালাল হলের সামনে আরেক দল শাহ আমানত হলের ভিতরে অবস্থান করে ইটপাটকেল ছোঁড়াছুড়ি ও দেশীয় অস্ত্র হাতে টহল দিচ্ছে।

সংঘর্ষের ঘটনায় সহকারী প্রক্টর রোকন উদ্দিন বলেন, আমরা পুলিশ ও র‍্যাব সদস্যদের মাধ্যমে পরিবেশ অনুকূলে এনেছি। এখন পর্যন্ত অন্তত ২০ জন আহত হয়েছে। পরিস্থিতি বিবেচনায় আরও ১০০ পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। যেহেতু আগামী রোববার শিক্ষামন্ত্রী ড. দীপু মনির চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আসছেন তাই শিক্ষামন্ত্রীর আগমন উপলক্ষ্যে চবি প্রশাসন সচেতন আছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত প্রশাসন।

বিএনএনিউজ/সুমন বাইজিদ,বিএম

Loading


শিরোনাম বিএনএ