25 C
আবহাওয়া
৪:৪২ পূর্বাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » বসিক নির্বাচনে নারী ভোটাররা বড় ফ্যাক্টর

বসিক নির্বাচনে নারী ভোটাররা বড় ফ্যাক্টর

বিসিসি নির্বাচন

বিএনএ,বরিশাল :  বরিশাল সিটি কর্পোরেশনের (বসিক) নির্বাচনে জয়-পরাজয়ের ক্ষেত্রে নারী ভোটাররা একটি বিশাল ফ্যাক্টর। কারণ পুরুষ ভোটারের থেকে নারী ভোটার সংখ্যায় বেশি। তারাও প্রার্থীদের হার-জিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।
এখানে নারীর মতামতকে উপেক্ষা করে বিজয়ী হওয়া অসম্ভব। তাই যার মাধ্যমে উন্নয়নের ধারা আরো সম্প্রসারিত হবে নারীরা তার পক্ষেই ভোট দেবেন এমনটা মনে  করেন নারী নেত্রীরা।

প্রাপ্ত পরিসংখ্যানে দেখা যায়, বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনে নগরীর ৩০টি ওয়ার্ডে ১২৬টি কেন্দ্রে রয়েছে। যার মধ্যে সর্বমোট ভোটার সংখ্যা প্রায় ২ লাখ ৭৬ হাজার ২’শ ৯৮ জন। এদের মধ্যে প্রায় নারী ভোটার সংখ্যা প্রায় ১ লাখ ৩৮ হাজার ৮’শ ৯ জন ও পুরুষ ভোটার সংখ্যা প্রায় ১ লাখ ৩৭ হাজার ৪’শ ৮৯ জন। নারী ভোটার সংখ্যা পুরুষ ভোটারের চেয়ে ১৩’শ ২০ জন বেশি।

নগরীর ১৬ নং ওয়ার্ড এলাকার গৃহবধু রেহেনা আক্তার বলেন, প্রার্থীর দলীয় পরিচয় তার কাছে বড় পরিচয় নয়। নগরীর উন্নয়নই তার কাছে বেশি গুরুত্ব পাবে।সরকারি দলের প্রার্থী উন্নয়ন বেশি করতে পারেন বলে তিনি তাদের পছন্দ করেন।

রসুলপুর কলোনীর বাসিন্দা নারী উদ্যেক্তা সাহেদা বেগম বলেন, আমি উন্নয়নের পক্ষে। একটি সময় আমাদের এখানে বস্তি ছিলো। এখন তা কলোনীতে রুপান্তরিত হয়েছে। আমাদের জীবন মান বেড়েছে। আমাদের সন্তানরা এখন স্কুলে পড়ছে। তাদের আর কেউ বস্তির ছেলে বলে না। তাই আগামী দিনে যিনি আমাদের উন্নয়ন করবেন আমরা তাকেই ভোট দেব।

ব্রজমোহন বিদ্যালয় (বিএম স্কুল)-এর শিক্ষিকা ময়িত্রী ঘড়াই বলেন, নগরীতে এখোনো মানসম্মত স্কুল’র সংখ্যা অপ্রতুল। তাই প্রার্থীদের এ বিষয়টি মাথায় রাখা উচিৎ। এছাড়া শিক্ষাঙ্গন থেকে সন্ত্রাস ও নৈরাজ্য দূর করতে হবে। তিনি শিক্ষার মান উন্নয়নে যিনি ভূমিকা রাখবেন তাকেই ভোট দিবেন বলে জানান।

৫ নং ওয়ার্ড এলাকার কর্মজীবী নারী বিউটি আক্তার জানান, বরিশাল সিটি কর্পোরেশন গঠনের পর থেকে নগরীতে বহু উন্নয়ন হয়েছে। রাস্তাঘাট হয়েছে।  বিশেষ করে বিগত একযুগেরও বেশি সময়ে বরিশালসহ সারাদেশে ব্যাপক উন্নয়ন লক্ষ্য করেছি। তাই আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রার্থীকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখার পক্ষে।

বিএনএনিউজ24,সৈয়দ কাজল, জিএন

Loading


শিরোনাম বিএনএ