33 C
আবহাওয়া
৮:৪৪ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » বীমা কোম্পানিতে চাকরির মাধ্যমে বঙ্গবন্ধুর প্রথম কর্মজীবন শুরু

বীমা কোম্পানিতে চাকরির মাধ্যমে বঙ্গবন্ধুর প্রথম কর্মজীবন শুরু


বিএনএ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রথম কর্মজীবন শুরু হয় একটি বীমা কোম্পানিতে চাকরির মাধ্যমে। এজন্য বীমা খাতের সঙ্গে তাদের পরিবারের আত্মার সম্পর্ক রয়েছে। বীমা খাতের উন্নয়নে সরকারের নানা উদ্যোগের কথাও তুলে ধরেন সরকারপ্রধান।

বুধবার (১ মার্চ) সকালে ‘জাতীয় বিমা দিবস-২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এবং বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

নিজেকে বীমা কোম্পানি পরিবারের একজন সদস্য আখ্যায়িত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো কারণে এই খাতের বদনাম হোক সেটা তিনি চান না। এজন্য বীমা খাতের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

সরকারপ্রধান বলেন, কোনো কারণে বীমা কোম্পানির বদনাম হোক সেটা আমি চাই না। এজন্য বীমা খাতের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকতে হবে। আওয়ামী লীগ সরকার বীমা আইন যুগোপযোগী করেছে। এ ছাড়া এই খাতকে ডিজিটালাইজেশন করা হচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, দেশের স্বাধীনতার ইতিহাসের সঙ্গেও বীমা কম্পানির যোগসূত্র রয়েছে। কারণ, বঙ্গবন্ধু ইনস্যুরেন্স কোম্পানিতে বসেই ৬ দফা প্রণয়ন করেছিলেন। বঙ্গবন্ধুর ওপর আইয়ুব খানের সরকার বিধিনিষেধ থাকায় তিনি চাইলেই যেকোনো জায়গায় যেতে পারতেন না। কিন্তু বীমা কোম্পানিতে চাকরির সুবাদে বঙ্গবন্ধু জেলায় জেলায় যেতেন। এর মাধ্যমে তিনি মুক্তি সংগ্রামের পক্ষে মানুষকে সংগঠিত করেন।

অনুষ্ঠানে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী, বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেনসহ আরও অকেনেই উপস্থিত ছিলেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ