30 C
আবহাওয়া
৩:১৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে মন্দিরে কুয়োর ছাদ ধসে ১৩ পুণ্যার্থী নিহত

ভারতে মন্দিরে কুয়োর ছাদ ধসে ১৩ পুণ্যার্থী নিহত


বিএনএ, বিশ্বডেস্ক : ভারতের মধ্য প্রদেশের ইন্দোরে শ্রী বালেশ্বর মন্দিরে রামনবমী উপলক্ষে পুজো দিতে গিয়ে কুয়োর ছাদ ধসে ৫০ ফুট নীচে পড়ে ১৩ জন পুণ্যার্থী নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে ওই দুর্ঘটনা ঘটে।

ওই ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান দুঃখপ্রকাশ করেছেন। প্রশাসনকে গোটা পরিস্থিতির উপর নজর রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র গণমাধ্যমকে বলেন, এই ঘটনায় ১৩ জনের মৃত্যু  হয়েছে। এবং ১১ জনের লাশ উদ্ধার হয়েছে। এদের মধ্যে ১০ জন নারী ও  এক জন পুরুষ রয়েছেন। ১৯ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। কুয়োতে এখনও অনেকে আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। আহতদের ৫০ হাজার টাকা দেওয়া হবে। মুখ্যমন্ত্রী বলেছেন, এই দুঃসময়ে আমরা নিহতের পরিবারের পাশে আছি। ওই ঘটনায় ম্যাজিস্ট্রেট তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

সকালে শ্রী বালেশ্বর মন্দিরে কয়েকশো পুণ্যার্থী হাজির হয়েছিলেন। পুজো চলাকালীন বেশ কিছু পুণ্যার্থী মন্দিরের ভিতরেই একটি কুয়োর ছাদে উঠে পড়েন। কুয়োটি বহু পুরনো। সেটির মুখ কংক্রিটের ছাউনি দিয়ে ঢাকা থাকলেও সেই ছাউনির উপর উঠতেই এই দুর্ঘটনা ঘটে বলে পুলিশ সূত্রে খবর।

ইন্দোরের দুর্ঘটনা প্রসঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, মধ্যপ্রদেশের ইন্দোরের ঘটনা খুবই দুঃখজনক। শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। উদ্ধার কাজে নিয়োজিত আছে স্থানীয় প্রশাসন। আহতদের দ্রুত আরোগ্য কামনা  করছি ঈশ্বরের কাছে।

তিনি ছাড়াও, কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংও আটকে পড়া মানুষদের নিরাপদে বেরোনোর জন্য প্রার্থনা করেছেন। তিনি এক বার্তায় বলেন,  ইন্দোরে (মধ্যপ্রদেশ) দুর্ঘটনার কারণে আমি গভীর ব্যথা অনুভব করেছি। রাজ্য সরকার ব্যাপক প্রস্তুতি নিয়ে ত্রাণ ও উদ্ধার কাজ চালাচ্ছে। যারা এই দুর্ঘটনায় আটকা পড়েছেন, তাদের সুস্থতার জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করছি বলেও মন্তব্য করেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ