40 C
আবহাওয়া
৪:৪৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » রোহিঙ্গা ক্যাম্পজুড়ে  আতংক, নিরাপত্তা জোরদার

রোহিঙ্গা ক্যাম্পজুড়ে  আতংক, নিরাপত্তা জোরদার


বিএনএ কক্সবাজার: কক্সবাজারের উখিয়া ও টেকনাফ উপজেলায় অবস্থানরত রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ মাস্টার (৫০)কে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারীরা। ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়া কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প এলাকায় তার অফিসে এ ঘটনা ঘটে। আরকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস এন্ড হিউম্যান রাইট সংগঠনের চেয়ারম্যান ছিলেন তিনি।

রোহিঙ্গা সংকট নিয়ে সোচ্চার ছিলেন মহিবুল্লাহ। কয়েকবার সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত সফর করেন তিনি। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গেও সাক্ষাৎ করেছিলেন মহিবুল্লাহ। রোহিঙ্গাদের অধিকার নিয়ে  বিদেশি বিভিন্ন প্রতিনিধি দল ও এনজিওগুলোর সঙ্গে বৈঠক করেন তিনি। মহিবুল্লাহ নিহত হওয়ার ক্যাম্পের লোকজনের মধ্যে চরম আতঙ্ক দেখা দিয়েছে। হত্যাকাণ্ডের জন্য উগ্রবাদি সংগঠন ‘আরসা’কে দায়ী করেছেন সাধারণ রোহিঙ্গারা।

এদিকে, ঘটনার পরপরই ক্যাম্পজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম। তিনি জানান, রোহিঙ্গা ক্যাম্পে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান চলছে। কারা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ