34 C
আবহাওয়া
৮:৩৪ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » কুমিল্লা সিটিতে কর্মরত কাউকে দিয়ে ভোটগ্রহণ নয়: রির্টানিং কর্মকর্তা

কুমিল্লা সিটিতে কর্মরত কাউকে দিয়ে ভোটগ্রহণ নয়: রির্টানিং কর্মকর্তা

কুমিল্লা সিটিতে কর্মরত কাউকে দিয়ে ভোট গ্রহণ নয়: রির্টার্নিং কর্মকর্তা

বিএনএ, ঢাকা: আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী কুমিল্লা সিটিতে কর্মরত কোনো ব্যক্তিকে ভোট গ্রহণ কর্মকর্তা করা হবে না।

শনিবার (৩০ এপ্রিল) দুপুর গণ্যমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী।

তিনি জানান, সিটি করপোরেশনে কর্মরত সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কোনো ব্যক্তিকে ভোট গ্রহণ কর্মকর্তা করা হবে না। অন্যান্য উপজেলার থেকে ভোট গ্রহণ কর্মকর্তা এনে নির্বাচন করা হবে। সুষ্ঠু নির্বাচন উপহার দিতে সর্বোচ্চ চেষ্টা থাকবে বলেও জানান শাহেদুন্নবী চৌধুরী।

কুমিল্লা সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী
কুমিল্লা সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী

প্রার্থীদের আচরণবিধি মেনে চলার আহ্বান জানিয়ে রির্টানিং কর্মকর্তা বলেন, গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশন তৎপর। প্রচারণার নির্দিষ্ট সময়ের আগে কোনো প্রার্থী পোস্টার-লিফলেট প্রচার করতে পারবেন না।

আগামী ১৫ জুন ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত হবে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন। গত ২৫ এপ্রিল এ সিটির তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ১৭ মে। মনোনয়নপত্র বাছাই ১৯ মে, প্রত্যাহারের শেষ সময় ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং ভোট গ্রহণ ১৫ জুন।

উল্লেখ্য, ২০১৭ সালের নির্বাচনে বিএনপি নেতা মনিরুল হক সাক্কু দ্বিতীয়বারের মতো কুমিল্লা সিটির মেয়র নির্বাচিত হন। তখন এ সিটির ১০৩ কেন্দ্রে ভোটার ছিলেন ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন।

২০১১ সালে দুটি পৌরসভাকে একত্রিত করে গঠন করা হয় কুমিল্লা সিটি করপোরেশন। ২০১২ সালে প্রথম নির্বাচনে তখনকার আওয়ামী লীগ প্রার্থী আফজল খানকে হারিয়ে প্রথম মেয়র নির্বাচিত হন মনিরুল হক সাক্কু।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ