27 C
আবহাওয়া
৬:১৯ পূর্বাহ্ণ - জুন ১০, ২০২৩
Bnanews24.com
Home » ‘সাবেক অর্থমন্ত্রীর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা; সিলেটে দাফন রবিবার’

‘সাবেক অর্থমন্ত্রীর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা; সিলেটে দাফন রবিবার’

'সাবেক অর্থমন্ত্রীর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা; সিলেটে দাফন রবিবার'

বিএনএ, ঢাকা: কেন্দ্রীয় শহীদ মিনারে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

শনিবার (৩০ এপ্রিল) দুপুর ১২টার দিকে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়। সেখানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মুহিতের প্রতি শ্রদ্ধা জানানো হয়। আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা সাবেক অর্থমন্ত্রীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় জানাজা
ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় জানাজা

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে শেষে দুপুর দেড়টার দিকে আবুল মাল আবদুল মুহিতের মরদেহ নেয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে। সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মুহিতের মরদেহ বনানীর বাসায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তার মরদেহ নেয়া হবে জন্মস্থান সিলেটে।

এর আগে রাজধানীর গুলশান আজাদ মসজিদে সকাল ১১টার দিকে আবুল মাল আবদুল মুহিতের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে নানা শ্রেণি পেশার মানুষ তার জানাজায় অংশগ্রহণ করেন। তবে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সাবেক এই অর্থমন্ত্রীর জানাজা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে।

সড়ক পথে মরদেহ নেয়া হবে সিলেটে
সড়ক পথে মরদেহ নেয়া হবে সিলেটে

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা জানান, ঢাকা থেকে সাবেক অর্থমন্ত্রীর মরদেহ সড়কপথে সিলেটের হাফিজ কমপ্লেক্স নেয়া হবে। রবিবার দুপুর ১২টায় তার মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে রাখা হবে।

পরে দুপুর ২টায় সিলেট সরকারি আলিয়া মাদরাসার মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে তার রায়নগরের ডেপুটি বাড়ির পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

 আবুল মাল আবদুল মুহিত গতকাল শুক্রবার দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৮৮ বছর।

 

বিএনএ/ এ আর

Total Viewed and Shared : 110 


শিরোনাম বিএনএ