35 C
আবহাওয়া
১২:২০ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » কারাগারে বিএনপি নেতা ডা. শাহাদাত

কারাগারে বিএনপি নেতা ডা. শাহাদাত

ডা.শাহাদাতকে আজকে আদালতে নেওয়া হয়ছে

বিএনএ, চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। কোতোয়ালি থানা ও ট্রাফিক পুলিশের পক্ষ থেকে দুই মামলা এবং বিএনপি নেত্রী লুসি খানের দায়ের করা এক কোটি টাকা চাঁদাবাজির মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মঙ্গলবার (৩০ মার্চ) বিকেল ৫টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহানের আদালতে তাকে হাজির করা হয়। আদালত তাকে তিন মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

ডা. শাহাদাত হোসেনের আইনজীবী অ্যাডভোকেট এস এম বদরুল আনোয়ার জানান, তিন মামলায় ডা. শাহাদাত হোসেনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। এসব মামলায় আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। বুধবার মামলার শুনানির দিন ঠিক করেছেন।

সোমবার নগরীর কাজীর দেউড়িতে বিএনপির কার্যালয়ের সামনে পুলিশের সাথে সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার হওয়া বিএনপির ১৫ নেতাকর্মীকে আদালতে তোলা হয়েছে। তাদেরকেও কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

এ বিষয়ে গ্রেপ্তার হওয়া বিএনপির নেতাকর্মীদের আইনজীবী অ্যাডভোকেট মো. জাহিদুল আলম জানান, ১৫ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আগামীকাল বুধবার তাদের রিমান্ড শুনানি হবে।

উল্লেখ, গতকাল সোমবার (২৯ মার্চ) চট্টগ্রামের কাজির দেউড়িতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে। কোতোয়ালি থানা ও ট্রাফিক পুলিশের পক্ষ থেকে মামলা দুটি দায়ের করা হয়েছে। ডা. শাহাদাত ছাড়াও দক্ষিণ জেলা কমিটির আহ্বায়ক আবু সুফিয়ান, নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ ৫৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়েছে দুই মামলায়। এছাড়া ডা. শাহাদাতের বিরুদ্ধে সোমবার দুপুরে নগরীর চকবাজার থানায় বিএনপি নেত্রী লুসি খান বাদী হয়ে এক কোটি টাকা চাঁদাবাজির একটি মামলা করেন।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ