24 C
আবহাওয়া
১১:১৩ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » ফেনীতে ১৪৪ ধারা ভেঙে বিএনপির পথসভা

ফেনীতে ১৪৪ ধারা ভেঙে বিএনপির পথসভা

ফেনীতে ১৪৪ ধারা ভেঙে বিএনপির পথসভা

বিএনএ, ফেনী: ফেনীতে ১৪৪ ধারা ভেঙে মিছিল ও পথসভা করেছে বিএনপি নেতাকর্মীরা। এ নিয়ে বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনের সড়কে পুলিশের সঙ্গে নেতাদের ধস্তাধস্তি, পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

বুধবার ( ২৯ ডিসেম্বর) দুপুরে ফেনী শহরের ওয়াপদা মাঠে সমাবেশের ডাক দেয় জেলা বিএনপি। একই সময় জেলা যুবলীগ সমাবেশের ডাক দিলে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে জেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

এ বিষয়ে ফেনী পৌর বিএনপির সদস্যসচিব মেসবাহ উদ্দিন বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে পূর্বনির্ধারিত কর্মসূচি পালন করছি আমরা। এটা আমাদের পূর্বনির্ধারিত জনসভা। সকাল থেকে নেতা-কর্মীরা শহরের ইসলামপুর রোডে বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে জড়ো হয়। কিন্তু সকাল ১০টার দিকে পুলিশ এসে তাদের ছত্রভঙ্গ করে দিতে চায়। এ সময় নেতা-কর্মীদের সঙ্গে তাদের বাগবিতণ্ডা ও হাতাহাতি হয়। পরে অবশ্য কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

ফেনী মডেল থানার পরিদর্শক (অপারেশন) মাহফুজুল হক বলেন, বিএনপির নেতাকর্মীরা জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের বুঝিয়ে এলাকা থেকে সরিয়ে দিয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান বলেন, একই স্থানে বিএনপি ও যুবলীগ সভা আহ্বান করায় আইন-শৃঙ্খলার অবনতির আশঙ্কায় শহর এলাকায় সব ধরনের সভা-সমাবেশ বন্ধে ১৪৪ ধারা জারি রয়েছে।

তিনি জানান, বুধবার সকাল ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ফেনী শহর ও পৌর এলাকায় এই ১৪৪ ধার বলবৎ থাকবে। ১৪৪ ধারা বাস্তবায়নে এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট তদারকি করছেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ