32 C
আবহাওয়া
২:১৬ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » পণ্যবাহী ট্রাকে আগুন : রাবি ছাত্রদল নেতা-কর্মীদের নামে মামলা

পণ্যবাহী ট্রাকে আগুন : রাবি ছাত্রদল নেতা-কর্মীদের নামে মামলা


বিএনএ, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কাজলা গেইটে পণ্যবাহী ট্রাকে আগুন দেওয়ার ঘটনায় ৬ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় প্রধান আসামি করা হয় বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহী (২৮)।

বুধবার বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার পরিদর্শক মো. রুহুল আমিন। এরআগে মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকেলে মতিহার থানার এসআই মো. জাকারিয়া মাসুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন, মো. সোহান (৩৫), মো. সাকিলুর রহমান সোহাগ (২৮), মো. আশরাফুল ইসলাম (৩৫), মো. তরিকুল ইসলাম (৩১) ও মো. তিমেল (২২)।

১৯৭৪ সালে বিশেষ ক্ষমতা আইন এর ধারা ১৫(৩) অনুযায়ী মামলার বিবরণীতে বলা হয়েছে, সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র ও নাশকতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে এলাকার সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলার চেষ্টা এবং যানবাহনে আগুন দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি ও সরকারের ভাবমূর্তি ক্ষুন্নসহ সরকারের প্রতি বিরুপ প্রভাব ও জনগণের মধ্যে ভীতি সৃষ্টি, মানুষের জান-মাল ও সরকারি সম্পত্তির বিরুদ্ধে অন্তর্ঘাত মূলক কর্মকাণ্ড করার অপরাধ।

এ বিষয়ে মামলার প্রধান আসামি রাবি ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহী বলেন, “ট্রাক পুড়ানো, গাড়িতে হামলা এসব সন্ত্রাসী কার্যকলাপ ফ্যাসিস্ট আওয়ামী লীগের চরিত্র। পুলিশ ও দলীয় নেতা-কর্মী দ্বারা বাসে আগুন দিয়ে গনতন্ত্রকামী মানুষদের নামে মিথ্যা মামলায় দিয়ে জেল খাটাচ্ছে। জনগণ এসব আর বিশ্বাস করে না। আমরা দেশনায়ক তারেক রহমানের আহ্বানে রাজপথে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ভোটের অধিকারে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবো। এসব মিথ্যা মামলা হামলা দিয়ে আমাদেরকে দমিয়ে রাখতে পারবে না।”

মতিহার থানার পরিদর্শক মো. রুহুল আমিন বলেন, “আমাদের থানার এক এসআই বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় ৬জনকে আসামি করা হয়। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”

বিএনএ/সাকিব, এমএফ

Loading


শিরোনাম বিএনএ