29 C
আবহাওয়া
৮:৩৮ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » জিম্বাবুয়ে থেকে দেশে ফিরল টাইগাররা

জিম্বাবুয়ে থেকে দেশে ফিরল টাইগাররা

সাকিব

স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ে সফর শেষে ঢাকায় পা রেখেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রায় ৮ বছর পর দেশটিতে খেলতে গিয়েছিল লাল সবুজের প্রতিনিধিরা। বিদেশ বিভূঁইয়ে তিন ফরম্যাটে সিরিজ জিতে এসে দেশের মাটিতে পা রাখেন সাকিব-রিয়াদরা।

বৃহস্পতিবার (২৯ জুলাই) সকাল ৯টা ২০ মিনিটে বাংলাদেশ দলকে বহনকারী বিমান হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বাংলাদেশ সময় বুধবার সকাল ৮টায় হোটেল থেকে হারারে বিমানবন্দরের উদ্দেশ্যে টিম বাসে শুরু হয় টাইগারদের ঢাকায় ফেরার যাত্রা। তারপর জিম্বাবুয়ের ডমিস্টিক ফ্লাইটে করে দুই ঘণ্টায় এসে পৌঁছায় দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ। সেখানে ৪ ঘণ্টার বিরতি পর কাতার এয়ারওয়েজে করে দোহার উদ্দেশ্যে যাত্রা করে টাইগাররা। বুধবার মধ্যরাতে দোহায় পৌঁছে বাংলাদেশ দল। ওখানে কয়েক ঘণ্টার বিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে সকাল ৯টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে বাংলাদেশ দল।

এদিকে, বৃহস্পতিবার বিকেলেই ঢাকায় পা রাখবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ করে চার্টার্ড ফ্লাইটে আসছে অজিরা।

জিম্বাবুয়ে সফরে একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলেছে বাংলাদেশ। সবগুলো সিরিজেই জয়ী হয় বাংলাদেশ। তিন ফরম্যাট মিলে মোট সাত ম্যাচের মধ্যে ৬টিতেই জয়ী হয় টাইগাররা। দেশে ফিরেই সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদরা অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের মিশনে নামবে।

বাংলাদেশ ও অস্ট্রেলিয়া দুই দলই ঢাকায় পা রেখে সরাসরি চলে যাবে টিম হোটেলে। সেখানে তিন দিন কোয়ারেন্টিনে থাকতে হবে সবাইকে। এরপর শুরু হবে অনুশীলন। ৩ আগস্ট থেকে শুরু হবে সিরিজ। এক সপ্তাহের মধ্যেই শেষ করা হবে পাঁচ ম্যাচের সিরিজ।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ