34 C
আবহাওয়া
১২:২২ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ডায়ানা অ্যাওয়ার্ডে ভূষিত হলেন ১৯ বাংলাদেশি তরুণ

ডায়ানা অ্যাওয়ার্ডে ভূষিত হলেন ১৯ বাংলাদেশি তরুণ


বিএনএ, বিশ্ব ডেস্ক : কিশোরদের সৃজনশীলতার বিকাশে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ এ বছর ১৯ বাংলাদেশি তরুণ সম্মানজনক ডায়ানা অ্যাওয়ার্ডে ভূষিত হলেন।

২০ বছরের বেশি সময় ধরে ব্রিটিশ যুবরাজ চার্লসের প্রথম স্ত্রী—প্রিন্সেস ডায়ানা স্মরণে সমাজসেবায় যুক্ত তরুণদের দেওয়া হয় ডায়ানা অ্যাওয়ার্ড। প্রিন্সেস ডায়ানার দুই ছেলে উইলিয়াম ও হ্যারি সরাসরি এ কার্যক্রমের সঙ্গে যুক্ত।

সোমবার রাত ৯টায় এ বছরের ডায়ানা অ্যাওয়ার্ডপ্রাপ্ত তরুণদের নাম ঘোষণা করা হয়েছে। তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশের ১৯ জন। তারা প্রত্যেকেই দেশের বিভিন্ন সমাজসেবাসংক্রান্ত কার্যক্রমের সঙ্গে যুক্ত।

বাংলাদেশ থেকে যারা এ বছর ডায়ানা অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন, তারা হলেন মো. মাহবুবুল আবরার (জাগো ফাউন্ডেশন), আনিকা সুবাহ আহমেদ (ইভোলিউশন থ্রিসিক্সটি), মো. শওকত আরাফাত (ভলান্টিয়ার ফর বাংলাদেশ), রিজভী আরেফিন (অ্যাওয়ারনেস থ্রিসিক্সটি), মুরশিদুল আলম ভূঁইয়া (টিম ব্যর্থ), খাদিজাতুল কুবরা বিনতে আহসান (উইমেন ভিউ), সাদিদ বিন হাসান (ক্রসরোডস ইনিশিয়েটিভ), আনাস হোসেন (সেফহুইল), সাগর মজুমদার (নারডিজ), গুলনাহার মাহবুব (দেশি বলারস), সিদরাতুল মুনতাহা (টেকনোভেশন), মারিয়া মুমু (মশাল মেন্টাল হেলথ), ইউসুফ মুন্না (রিফ্লেকটিভ টিনস), আজাজুল ইসলাম (ওয়ান অব ইউ), মোহাম্মদ আফজাল সুলতান (দূরবীন ফাউন্ডেশন), লামিয়া তাজনীন (ট্রানসেন্ড), সরকার তানভীর আহমেদ (ইয়ুথ পার্লামেন্ট), আফরুজা তানজি (প্রতিভা) এবং মো. মোস্তফা জামান (ভলান্টিয়ার ফর বাংলাদেশ)।

ভার্চ্যুয়ালি আয়োজিত অনুষ্ঠানে ডায়ানা অ্যাওয়ার্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা টেসি ওজো সিবিই অ্যাওয়ার্ডপ্রাপ্তদের শুভেচ্ছা জানিয়ে বলেন, এ তো কেবল শুরু। আজ থেকে তোমরা ডায়ানা অ্যাওয়ার্ডের বিশাল পরিবারের সদস্য।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ