29 C
আবহাওয়া
৩:০২ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রাইফার মৃত্যু: তিনবছরেও মামলার তদন্ত শেষ না হওয়ায় সিইউজে’র ক্ষোভ

রাইফার মৃত্যু: তিনবছরেও মামলার তদন্ত শেষ না হওয়ায় সিইউজে’র ক্ষোভ

সিইউজে

বিএনএ,চট্টগ্রাম: দায়িত্বরত চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের অবেহলায় শিশু রাইফার মৃত্যুর অভিযোগ এনে পরিবারের করা মামলার তদন্ত তিনবছরেও শেষ না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। সোমবার (২৮ জুন) এক বিবৃতিতে সিইউজে সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম অবিলম্বে মামলার তদন্ত শেষ করে দোষীদের শাস্তির আওতায় আনার দাবি জানান।

সোমবার(২৮জুন) বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, শুরুতে চকবাজার থানা মামলাটির তদন্ত করলেও এখন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) মামলাটির  তদন্ত করছে। তদন্তকারী সংস্থার বদল হলেও মামলার দৃশ্যমান কোন অগ্রগতি হয়নি, যা খুবই দু:খজনক। আদালতে তদন্ত প্রতিবেদন জমা দিতে দেরী হওয়ায় ভুক্তভোগী পরিবারের বিচার পাওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে। এ অবস্থা চলতে থাকলে মানুষ তদন্তকারী সংস্থা ও বিচার ব্যবস্থার প্রতি আস্থা হারাবে।

এদিকে, দুই বছর বয়সী রাইফার মৃত্যুর পর স্বাস্থ্য অধিদপ্তর ও সিভিল সার্জনের গঠিত দু’টি কমিটির প্রতিবেদনে ম্যাক্স হাসপাতালের অব্যবস্থাপনা এবং হাসপাতালটির কতিপয় চিকিৎসকের অবহেলার বিষয়টি উঠে আসলেও সে অনুযায়ী পরবর্তী সময়ে কোন ব্যবস্থা না নেয়ায় হতাশা প্রকাশ করেন সাংবাদিক নেতারা।

নেতৃবৃন্দ বলেন, ব্যক্তির দোষের কারণে যাতে কোন মহান পেশা নিয়ে মানুষের মধ্যে ভুল ধারণা তৈরি না হয় তা নিয়ে সকলকে সচেতন থাকতে হবে। কোন পেশায় প্রতিটি মহৎ মানুষের ত্যাগকে যেমন সম্মান জানাতে হবে, তেমনি কারও গাফেলতি থাকলে তার শাস্তি যদি না হয় সমাজে অনিয়ম বেড়ে যাবে।

গলা ব্যথা নিয়ে ২০১৮ সালের ২৮ জুন চট্টগ্রাম নগরের ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয় রাইফাকে। চিকিৎসাধীন অবস্থায় ২৯ জুন মধ্যরাতে মারা যান রাইফা। মৃত্যুর পর পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলা আর দুই দফা ভুল চিকিৎসার স্বীকার হয়ে মৃত্যু হয়েছে রাইফার। এ অভিযোগে চট্টগ্রামের চকবাজার থানায় একটি মামলা দায়ের করেন রাইফার বাবা রুবেল খান। মামলায় হাসপাতালে কর্তব্যরত শিশু বিশেষজ্ঞ বিধান রায় চৌধুরী, চিকিৎসক দেবাশীষ সেন, শুভ্র দেব এবং ম্যাক্স হাসাপাতালের ব্যবস্থাপনা পরিচালক লিয়াকত আলী খানকে আসামী করা হয়েছিলো।

বিএনএনিউজ২৪,এসজিএন

Loading


শিরোনাম বিএনএ