38 C
আবহাওয়া
৩:৪৩ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রাজধানীতে ২৭ ছিনতাইকারী গ্রেপ্তার

রাজধানীতে ২৭ ছিনতাইকারী গ্রেপ্তার

গ্রেপ্তার-১

বিএনএ, ঢাকাঃ রাজধানীর শাহজাহানপুর, মতিঝিল, পল্টন, শাহবাগ এবং কমলাপুর এলাকা থেকে সংঘবদ্ধ অজ্ঞানপার্টি এবং ছিনতাইকারী চক্রের মূলহোতাসহ ২৭ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। বৃহস্পতিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

সংঘবদ্ধ অজ্ঞানপার্টি ও ছিনতাইকারী চক্রের সদস্যরা হলো- মো. রুবেল (১৯), মো. আরমান (২১), মো. তুহিন মোল্লা (৩৫), মো. শামীম শেখ (২৩), মো. শান্ত (১৯) মো. বাবু মিয়া (৩২), মো. সোহাগ (২৮), মো. আরশেদ (২৫), মো. মিলন (২৫), মো. সাকিব (২০), মো. সাগর (২২), মো. বাবু হোসেন গাজী (২৬), মো. আকাশ (২২), মো. ইমরান (২২), সাগর (২৮), শান্ত (২২), রিফাত উদ্দিন (২৩), মো. সুজন (২২), সুজন (২৩), মো. ওয়াসিম আকরাম (২২), ইব্রাহিম (২২), আরিফ হোসেন (২৭), মো. সুমন (২২), মো. কবির হোসেন (৩৫), কামরুল হাসান (৩৮) রকি ব্যাপারী (৩২) ও সোহাগ (৩২)।

গ্রেপ্তারকৃত‌দের কাছ থে‌কে ১টি সুইচ গিয়ার, ৮টি চাকু, ২টি ক্ষুর, ৯টি ব্লেড, ৩টি এন্টিকাটার, ৩টি বিষাক্ত মলমের কৌটা, ২টি বিষাক্ত স্প্রে, ৭টি মোবাইল, ২টি সীমকার্ড, ৫টি মানিব্যাগ, ২টি ঘড়ি, ১টি হেডফোন এবং নগদ ৩ হাজার ৩১৩টাকা জব্দ করা হয়।

র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, গ্রেপ্তারকৃতরা রাজধানীর বিভিন্ন বাসস্ট্যান্ড, রেল স্টেশন এলাকায় ঘোরাফেরা করতে থাকে। তারপর সহজ সরল যাত্রীদের টার্গেট করে কখনও দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে এবং বিষাক্ত চেতনানাশক ওষুধ মিশিয়ে খাওয়ানোর চেষ্টা করে।

লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, ওই বিষাক্ত পানীয় সেবন করার বা বিষাক্ত স্প্রের ঘ্রাণ নেয়ার পর যাত্রীরা অজ্ঞান হয়ে পড়লে তার সর্বস্ব কেড়ে নিয়ে তারা ভিড়ের মধ্যে মিশে যায়। এসব ছিনতাইকারী সদস্যদের ভূক্তভোগীরা খুব কম ক্ষেত্রেই সনাক্ত করতে পারেন। ফলে এসব ছিনতাইকারী সদস্যরা নির্বিঘ্নে তাদের অপকর্ম চালিয়ে যাচ্ছিলো।

অধিনায়ক আরও জানান, সংঘবদ্ধ ছিনতাইকারীরা রাজধানীর বিভিন্ন অলি গলিতে ওঁৎ পেতে থাকে। সুযোগ পাওয়া মাত্রই তারা পথচারী, রিকশা আরোহী, যানজটে থাকা সিএনজি, অটোরিকশার যাত্রীদের ধারালো অস্ত্র প্রদর্শন করে সর্বস্ব লুটে নেয়। সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত তুলনামূলক জনশূন্য রাস্তা, লঞ্চঘাট, বাসস্ট্যান্ড, রেল স্টেশন এলাকায় ছিনতাইকারীরা বেপরোয়া হয়ে ওঠে।

তাদের ছিনতাইকাজে বাধা দিলে তারা নিরীহ পথচারীদের প্রাণঘাতী আঘাত করতে দ্বিধা বোধ করেনা। এ সকল ছিনতাইকারীদের আইনের আওতায় আনার ফলে পথচারীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে। রাজধানীবাসী এবং দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজধানীতে আসা যাত্রীরা যাতে নিরাপদে দৈনন্দিন কাজকর্ম সম্পন্ন করে নির্বিঘ্নে স্বস্তির সাথে বাড়ী ফিরে যেতে পারেন এলক্ষ্য নিয়ে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের বিরুদ্ধে র‌্যাবের সাড়াঁশি অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

গ্রেপ্তারকৃত‌দের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিএনএ/ এমএফ

Loading


শিরোনাম বিএনএ