39 C
আবহাওয়া
৬:৫৮ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » যুবলীগের হামলার শিকার বিএনপি ও যুবদলের ৪ নেতাকর্মী

যুবলীগের হামলার শিকার বিএনপি ও যুবদলের ৪ নেতাকর্মী

হামলা

বিএনএ, ঢাকা:রাজধানীর শাহ্ আলী থানাধীন চিড়িয়াখানা এলাকায় ঈদ শুভেচ্ছা পোস্টার লাগাতে গিয়ে আওয়ামী যুবলীগের হামলা শিকার শাহ্আলী থানা বিএনপি ও যুবদলের ৪ নেতাকর্মী। তাদেরকে আবার পুলিশ গ্রেফতার করেছে। মঙ্গলবার ( ২৭ জুন) রাতে মিরপুর চিড়িয়াখানা রোডে ২০১৮ একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১৪ আসনে বিএনপি থেকে মনোনীত সংসদ সদস্য প্রার্থী ও দারুসসালাম থানা বিএনপির আহ্বায়ক এস এ সিদ্দিক সাজুর ঈদ উল আযহার শুভেচ্ছা পোস্টার লাগানোর সময় এ ঘটনা ঘটে।

শাহ্আলী থানা বিএনপির মো. সোহরাব দেওয়ান, শাহ্আলী থানা যুবদলের সৈয়দ মো. আবদুল্লাহ, বাবুল আহম্মেদ জীবন, মো. রনিসহ নেতাকর্মীরা লাগাতে গেলে সেখানে অবস্থানরত আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা পাশের একটি অন্ধকার খালি প্লটে আটকে রেখে ব্যাপক মারধর করে যখম করে । ভ্যান সহ পোস্টারের আনুষাঙ্গিক সরঞ্জামাদী ছিনিয়ে নেয়।

খবর পেয়ে শাহ্আলী থানা পুলিশ এসে তাদের থানা হেফাজতে নিয়ে যায়। পরে স্থানীয় আওয়ামী লীগের নেতাদের চাপে ২০২২ সালের একটি পেন্ডিং মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে আদালতে চালান করে। যুবলীগ কর্মী পুর্ণের নেতৃত্বে শামীম, রিপন, রজ্জব, শাহীন, মো. কচিসহ ২০/২৫ জনের একটি সশস্ত্র গ্রুপ লাঠিসোটা, হকিস্টিক, হাতুরী নিয়ে হামলা চালায়। এর আগের দিনও শান্ত নামের যুবদলের এক কর্মীকে শাহ্আলী থানা ছাত্রলীগের সভাপতি আবীর চিড়িয়াখানা রোডে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের ভেতরে আটকে রেখে ব্যাপক মারধর করে ভ্যান ছিনিয়ে রাখে বলে অভিযোগ পাওয়া গেছে।
অন্যদিকে দারুসসালাম থানায়ও ১০ নং ওয়ার্ড বিএনপির দপ্তর সম্পাদক মো. সিরাজকে পোস্টার লাগানোর সময় ফাঁড়ির পুলিশ আটক করে পরে উৎকোচের বিনিময়ে ছেড়ে দেয়। মিরপুর থানায় ১১ নং ওয়ার্ড বিএনপির সহ সভাপতি মো. বিল্লাল হোসেনকেও গ্রেফতার করে পরে উৎকোচের বিনিময়ে ছেড়ে দেয় পুলিশ। রূপনগর আবাসিক এলাকা থেকেও একই ধরনের অভিযোগ পাওয়া যায়। এছাড়াও বিভিন্ন স্থানে পোস্টারিংয়ের সময় ধাওয়া-পাল্টা ধাওয়া, হুমকীর মতো ঘটনা ঘটেছে । ঢাকা মহানগর উত্তর মিরপুর থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক কে,এম, ইয়াহিয়া সামী জানান, আমাদের নেতাকর্মীরা আওয়ামীলীগ ও যুবগীগের নেতাকর্মীদের হাতে একের পর এক হামলা ও নির্যাতনের শিকার হচ্ছেন।

বিএনএ/ আজিজুল, ওজি

Loading


শিরোনাম বিএনএ